পাহাড়ে উন্নয়ন কাজ যাতে বাধাগ্রস্ত না হয় সেদিকে নজরদারি রাখতে হবে-পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

22

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥
পাহাড়ে উন্নয়ন কাজ যাতে বাধাগ্রস্ত এবং বিলম্বিত না হয় সে বিষয়ে নজরদারি রাখতে কর্মকর্তাদের তাগাদা দিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। একই সাথে আসন্ন রমজানে বাজার পরিস্থিতি স্থিতিশীল রাখা, বাজার মনিটরিং এবং এলাকার উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখা ও চোরাচালান রোধের বিষয়েও গুরুত্ব দেন তিনি।
রোববার (১০মার্চ) খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে আইন-শৃঙ্খলা কমিটির সভার প্রধান উপদেষ্টা এবং প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এসব কথা বলেন।
পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা সংশ্লিষ্টদের উদ্দেশে বলেন, জনগণের কল্যাণে প্রশাসনের সকল সেক্টরে সেবকের ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, উন্নয়ন কাজের জন্য শুধু প্রকল্প গ্রহণ করলেই চলবে না, প্রকল্পের কাজ দ্রুত সুষ্ঠুভাবে বাস্তবায়নেও নিবেদিত হতে হবে। পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, সরকারের উন্নয়ন কাজের দায়িত্বে যারা আছেন, তারা নিজ নিজ দায়িত্বে জনসেবার জন্য কী কী প্রয়োজন ও কী কী ঘাটতি রয়েছে সেগুলো বিচক্ষণতার সাথে নিরূপণ করবেন।
পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্য জেলা প্রশাসন ও অন্যান্য সেক্টরের সকল কর্মকর্তাদের প্রশংসা করে বলেন, পার্বত্য অঞ্চলের যা কিছু অর্জন হয়েছে তা জেলা ও উপজেলা প্রশাসনসহ সকলের সহযোগিতার কারণেই সম্ভব হয়েছে। তিনি দেশে শান্তি, সম্প্রীতি, শৃঙ্খলা, সমৃদ্ধি ও উন্নয়নের ধারা অব্যাহত রেখে বঙ্গবন্ধুর সোনার বাংলা তথা মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সকলকে একযোগ কাজ করার আহ্বান জানান।
এর আগে রমজানে নিত্যপণ্যের বাজার ভোক্তাদের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার দাবি জানান কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, খাগড়াছড়ি জেলার সাধারণ সম্পাদক।
এদিকে মূল্য তালিকা ছাড়া পণ্য বিক্রি না করতে উপজেলা চেয়ারম্যান, ইউএনওদের মাঠ পর্যায়ে নজরদারির নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক।
এসময় খাগড়াছড়ি ডিজিএফআই’র ডেট কমান্ডার কর্নেল আব্দুল্লাহ মো. আরিফ, জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার মেজর মো. জাহিদ হাসান, পুলিশ সুপার মুক্তা ধর, রামগড় ৪৩ বিজিবি ব্যাটালিয়ন এর অধিনায়ক লেঃ কর্নেল সৈয়দ ইমাম হোসেন, ৩২বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্নেল এমদাদুল হক, খাগড়াছড়ি সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ছাবের, খাগড়াছড়ি পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরীসহ বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।