দূর্যোগপূর্ণ আবহাওয়ার যাতে কোন দূর্ঘটনা না ঘটে সেদিকে নজর রাখতে হবে-মোহাম্মদ মোশাররফ হোসেন খান

20

॥ নিজস্ব প্রতিবেদক ॥
দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে রাঙ্গামাটি জেলায় যাতে কোন ধরনের দূর্ঘটনা না ঘটে সেদিকে আমাদের সবাইকে নজর রাখতে হবে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান। তিনি বলেন, এপ্রিল থেকে জুলাই পর্যন্ত যে বৃষ্টিপাত হয়, তাতে যে কোন সময় পাহাড় ধ্বসের ঘটনা ঘটতে পারে। তাই এই ব্যাপারে আমাদের সবাইকে আরও সর্তক থাকতে হবে। যাতে করে দূর্যোগপূর্ণ আবহাওয়ার সময় কোন ধরনের দূর্ঘটনা না ঘটে।
রবিবার (১০ মার্চ) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ‘দুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট বাংলাদেশ গড়বো’ এই প্রতিপাদ্যে রাঙ্গামাটিতে জাতীয় দূর্যোগের প্রস্তুতি দিবসের র‌্যালী ও আলোচনা সভায় সভাপতির বক্তব্য তিনি এসব কথা বলেন।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি নাসরিন সুলতানা, জেলা খাদ্য নিয়ন্ত্রক কানিজ জাহান বিন্দু, ফায়ার সার্ভিসের অতিরিক্ত পরিচালক দিদারুল ইসলাম, স্বেচ্ছাসেবক সংগঠক নুরুল আফসারসহ বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মীরা এসময় উপস্থিত ছিলেন।
এর আগে হ্যাপি মোড় থেকে একটি দূর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসন কার্যালয়ে এসে শেষ হয়।
পরে ফায়ার সার্ভিস বিশেষ মোহরা প্রদর্শন করে।