কাপ্তাই শিশু নিকেতন স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

117

॥ কাজী মোশাররফ হোসেন, কাপ্তাই ॥
কাপ্তাই প্রজেক্টে অবস্থিত সেনাবাহিনী পরিচালিত শিশু নিকেতন বাংলা ও ইংরেজী মিডিয়াম স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী শনিবার (৯ মার্চ) উৎসব মুখর পরিবেশে বিনোদন কেন্দ্র লেক ভিউ আইল্যান্ডে অনুষ্ঠিত হয়। ক্রীড়া প্রতিযোগিতার পাশাপাশি স্কুলের বার্ষিক পিকনিকও একই সাথে অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কাপ্তাই জোন অটোল ৫৬ এর অধিনায়ক লেঃ কর্ণেল নূর উল¬াহ জুয়েল পিএসসি। তিনি আনুষ্ঠানিকভাবে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শিশু নেকতন স্কুলের অধ্যক্ষ রেহানা আক্তার রেখা। স্কুলের শিক্ষার্থীরা বিস্কুট দৌড়, বস্তা দৌড়, ভারসাম্য দৌসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেয়।
উপস্থিত অতিথি বৃন্দের জন্য ছিল আকর্ষনীয় বালিশ বদল এবং বেলুন ফোটানো খেলা। দিন ব্যাপী প্রতিযোগিতা শেষে বিবিন্ন খেলাধুলায় বিজয়ী শিক্ষাথীদের হাতে আনুষ্ঠানিকভাবে পুরস্কার তুলে দেন লেঃ কর্ণেল নূর উল¬াহ জুয়েল পিএসসি।
এ সময় উপস্থিত ছিলেন স্কুলের অধ্যক্ষ রেহানা আক্তার রেখা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ নাছির উদ্দিন, বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল¬াহ আল মামুন, রূপসী কাপ্তাই পত্রিকার নির্বাহী সম্পাদক কাজী মোশাররফ হোসেনসহ অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ।
প্রধান অতিথি লেঃ কর্ণেল নূর উল¬াহ জুয়েল স্কুলে লেখাপড়ার পাশাপাশি নিয়মিত বিভিন্ন খেলাধুলার আয়োজন করারও পরামর্শ দেন। তিনি বলেন, বর্তমান সময়ে শুধু ভালো লেখাপড়ার মধ্যে ডুবে থাকলে যাথাযথ শিক্ষা হবেনা। খেলাধুলা, বিনোদন, সাংস্কৃতিক কর্মকান্ড, গল্পের বই পড়া ইত্যাদির সাথে শিক্ষার্থীদের সম্পৃক্ত থাকারও তিনি পরামর্শ দেন। সুন্দর ও বর্ণাঢ্য ক্রীড়া প্রতিযোগিতা এবং বার্ষিক বনভোজনের আয়োজন সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করতে পারায় তিনি শিক্ষক মন্ডলীকে ধন্যবাদ জানান। পরে ছাত্রছাত্রীদের অংশ গ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।