রুমায় চিত্ররথ চাকমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোতা ও পুরস্কার বিতরণ

45

॥ রুমা প্রতিনিধি ॥
সকল শিক্ষার্থিকে সমান চোখে মূল্যায়ন করতে হবে। এ ক্ষেত্রে শিক্ষকদের সবার্ধিক নিরপেক্ষ অবস্থানে থাকা দরকার বলে মন্তব্য করেছেন রুমা উপজেলা শিক্ষা অফিসার আশীষ চিরান। তিনি বলেন, লেখাপড়া করে শিক্ষার্থীরা যাতে মানুষ হয়। এই পাহাড়ী এলাকায় অনেক শিক্ষিত মানুষ আছে। আমাদের উচিত হবে-শিক্ষক মন্ডলী, অভিভাবক সবাই মিলে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে।
বুধবার (৫ মার্চ) দুপুরে বান্দরবানের রুমায় চিত্ররথ চাকমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন।
বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি সভাপতি ও ২নং রুমা সদর ইউনিয়নের চেয়ারম্যান শৈমং মারমা সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চিত্ররথ চাকমা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক চিত্তরঞ্জন চাকমা, তমবিল পাড়া প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক চনুমং মারমা, কঙ্গোপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ডেভিদ বম, বেথেল পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাললিয়ান লোয়াং বম, রুমা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রতন কান্তি দাশ, বিএনপি নেতা মুক্তার কামাল ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সহ-সভাপতি জর্জ লালটানজুয়াল বুইতিং, সহকারী শিক্ষক বৃষ্টি দাশ, অভিভাবক তুম্পা দ্যশ ও গূঙ্গা চন্দ্র ত্রিপুরা।
প্রধান অতিথির বক্তব্যে রুমা উপজেলা শিক্ষা অফিসার আশীষ চিরান আরো বলেন, শিক্ষকদের সবকিছুর আগে প্রয়োজন-দক্ষতা। তার পরে কোনো দৃষ্টিভঙ্গি পরিবর্তন হয়েছে কিনা, তার মধ্যে কোন কথা নিশ্চিত হয়েছে কিনা, সেটা শিক্ষক এর উপর নির্ভর করবে বলে উল্লেখ করেন প্রধান অতিথি আশীষ চিরান।
সরকারি শিক্ষিকা আনুপ্রু মারমা ও ঈশিতা চৌধুরী উপস্থাপনায় সমাপনীর বক্তব্যে রুমা সদর ইউনিয়নের চেয়ারম্যান শৈমং মারমা বিদ্যালয় উন্নয়নের জন্য এক লক্ষ টাকা অনুদান প্রদানের ঘোষণা করেন। এর আগে অনুষ্ঠান চলাকালে আয়োজন করা হয়-মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
পরে শ্রেষ্ঠ অভিভাবক, শ্রেষ্ঠ শিক্ষিকা ও কৃতি শিক্ষার্থীদের জাতীয় প্রাথমিক শিক্ষা পদক, ক্রেস্ট ও বার্ষিক পুরস্কার বিতরন করা হয়।