রাঙ্গামাটি ঘাগড়ার বগাপাড়া এলাকায় নির্মাণ শ্রমিক বোঝাই ট্রাক খাদে, নিহত-২, আহত-২০

56

॥ নিজস্ব প্রতিবেদক ॥
রাঙ্গামাটির কাউখালী উপজেলার ঘাগড়ার বড়ইছড়ির বগাপাড়া এলাকায় নিয়ন্ত্রন হারিয়ে মিনি ট্রাক খাদে পড়ে ঘটনাস্থলে ২ জন নিহত ও কমপক্ষে ২০ জন আহত হয়েছে।
বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারী) রাত সোয়া আটটার সময় এই দূর্ঘটনা ঘটে। নিহত ও আহতরা সবাই নির্মান শ্রমিক।
উক্ত দূর্ঘটনায়, ট্রাকে থাকা নির্মাণ শ্রমিক মোঃ তারিক (পিতা- হানিফ মাঝি, সাং-২নং পাথরঘাটা, রিজার্ভ বাজার, সদর, রাঙ্গামাটি) এবং মোঃ সাব্বির (পিতা-এরশাদ মিয়া, সাং-২নং পাথরঘাটা, রিজার্ভ বাজার, সদর, রাঙ্গামাটি) ঘটনাস্থলেই নিহত হয় এবং আনুমানিক ২০জন আহত হয়।
কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিব চন্দ্র কর ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
সংশ্লিষ্ট সুত্র জানায়, বৃহস্পতিবার সকালে রাঙ্গামাটি শহর থেকে একদল নির্মান শ্রমিক কাপ্তাই উপজেলায় ঢালাইর কাজে যায়। সেখান থেকে কাজ শেষ করে ঢালাইয়ের কাজের ব্যবহৃত মেশিনসহ মিনি ট্রাক (গাজীপুর ন-১১-০২১০) যোগে রাঙ্গামাটিতে ফেরার পথে ঘাগড়া এলাকার বগাপাড়ার ব্রীজে উঠার সময় মিনিট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে অন্তত ৫০ ফুট নীচে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ২জন নিহত হয় এবং কমপক্ষে ২০ জন আহত হয়।
দূর্ঘটনার খরব পেয়ে স্থানীয় এলাকাবাসী, ঘাগড়া আর্মী ক্যাম্পের সেনাবাহিনী, কাউখালী থানা পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্যরা নিহত ও আহতদের উদ্ধার করে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে প্রেরন করে।
রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক সৈকত আকবর চৌধুরী বলেন, কাউখালী বগাপাড়া সড়ক দুর্ঘটনায় আহত ১৭ জনকে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মধ্যে আশংকাজনক ৯ জনকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকি ৮ জন হাসপাতালে ভর্তি আছে।
কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রাজীব কর বলেন, কাউখালী থানা পুলিশের টিমসহ আমরা ঘাগড়া বগাপাড়া এলাকায় সড়ক দুর্ঘটনায় স্পটে গিয়ে দুজনের লাশ উদ্ধার করি। আহত ১৯ জনকে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ড্রাইভারের খোঁজ পাওয়া যায়নি বলে তিনি জানান ।
ঘাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজিম উদ্দিন বলেন, ঘাগড়া বগাপাড়া এলাকায় সড়ক দূর্ঘটনার ঘটনা সত্য। আহতদের সবাইকে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে নিয়ে গেছে।
রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসা সড়ক দূর্ঘটনার ভুক্তভোগী একজন ঘটনার বর্ণনা দিয়ে বলেন, তারা ঢালাইয়ের কাজ শেষে সবাই রাঙ্গামাটি ফেরার পথে ঘাগড়া বগাপাড়া ব্রীজে পৌঁছলে তাদের বহনকারী ট্রাকটি উল্টে গিয়ে ব্রীজের নিচে পড়ে যায়। টিপু মাঝির নেতৃত্বে তারা মোট ৩০ জন গাড়িতে ছিল বলে তিনি জানান এবং স্পটে দুজন মারা যায়। তারা সবাই নির্মাণ শ্রমিক বলে তিনি জানান।