ধর্মীয় ভাবে যারা শিক্ষিত হবে তারা জাতির উন্নতি করতে পারবে-বীর বাহাদুর এমপি

64

॥ রোয়াংছড়ি প্রতিনিধি ॥
মানব জাতির হচ্ছে শ্রেষ্ঠ ও সেরা জীব। দুর্লভ জীবনকে জানতে হলে নিজ ধর্মীয় শিক্ষা শিক্ষিত হতে হবে এবং শিখতে হবে। বড়জনদের শ্রদ্ধা ও সম্মান জানাতে হবে। ধর্মীয় ভাবে যারা শিক্ষিত হবে তারা জাতির উন্নতি করতে পারবে। ধর্মকে বিশ্বাস করতে কোন শ্রামণ ও বৌদ্ধ ভিক্ষু করতে হয় না। গৃহী অবস্থাতে ধর্ম পালন করা যায়।
বান্দরবানের রোয়াংছড়িতে পাগলাছড়া পাড়া বৌদ্ধ বিহারের প্রাঙ্গণে অনুষ্ঠিত জাদি অভিষেক ও উদ্বোধনী অনুষ্ঠান এবং অষ্টপরিষ্কার দানসহ ধর্মীয় আলোচনা সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে সাবেক মন্ত্রী ও বর্তমানের সংসদীয় স্থায়ী কমিটি সভাপতি প্রধান অতিথি উপস্থিত থেকে এসব কথা বলেন বীর বাহাদুর উশৈসিং এমপি।
শুক্রবার (২৩ ফেব্রুয়ারী ২৪) আয়োজিত অনুষ্ঠানের আনন্দ সেন তঞ্চঙ্গ্যা সঞ্চালনায় রোয়াংছড়ি কেন্দ্রীয় জেতবন বিহারে ভারপ্রাপ্ত অধ্যক্ষ ভদন্ত উ. পঞ্ঞানাইন্দা মহাথের সভাপতিত্বে উপস্থিত ছিলেন আর্শিবাদক ও বাঘমারা বৌদ্ধ বিহারে অধ্যক্ষ উপসংঘ রাজ ভদন্ত উ. সোমা মহাথের, বেংছড়ি বৌদ্ধ বিহারে অধ্যক্ষ ভদন্ত উ. গুনতারা মহাথের, রাজস্থলী মৈত্রী বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত উ. ধর্মানন্দ মহাথের, বান্দরববান জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু, কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, চহ্লামং মারমা, উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা, নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুল মামুন, মেজর মোহাম্মদ ইয়াসিন, রোয়াংছড়ি থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ পারভেজ আলী প্রমুখ। এসময় অনুষ্ঠানের হাজারো ধর্ম প্রাণ নর ও নারীসহ বিভিন্ন শ্রেণির পেশার মানুষ উপস্থিত ছিলেন।