সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হলেন রাঙ্গামাটির জ্বরতী তঞ্চঙ্গ্যাঁ

77

॥ ডেস্ক রিপোর্ট ॥
জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ৪৮ প্রার্থীর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। বুধবার (১৪ ফেব্রুয়ারী) বিকেলে গণভবনে এই প্রার্থী তালিকা ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
তিনি জানান, মোট ১ হাজার ৫৫৩ জন প্রার্থী এবার মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। এর মধ্যে থেকে যাচাই-বাছাই করে ৪৮ জনকে মনোনয়ন দেওয়া হয়েছে।
এর মধ্যে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হলেন, রাঙ্গামাটি সদর উপজেলা জীবতলী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক ইউনিয়ন পরিষদ মেম্বার জ্বরতী তঞ্চঙ্গ্যা। বিষয়টি নিশ্চিত করেছেন রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুছা মাতব্বর।
জানা গেছে, তিন পার্বত্য জেলা থেকে ২০ জনেরও বেশি নেত্রী মনোয়ন ফরম কিনেছেন এমপি প্রার্থী হিসেবে। এর মধ্যে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জ্বরতী তঞ্চঙ্গ্যা নাম ঘোষণা করেন।
যে ৪৮ জন মনোনয়ন পেয়েছেন তাঁরা হলেন:-রেজিয়া ইসলাম-পঞ্চগড়, দ্রৌপদি বেবি, আগরওয়াল-ঠাকুরগাঁও, আসিকা সুলতানা-নীলফামারী, ডা. রোকেয়া সুলতানা-জয়পুরহাট, কোহেলি কুদ্দুস-নাটোর, জারা জেবিন মাহবুব-চাঁপাইনবাবগঞ্জ, রুনু রেজা-খুলনা, ফরিদা আক্তার বানু-বাগেরহাট, মোছা. ফারজানা সুমি-বরগুনা, খালেদা বাহার-ভোলা, নাজনীন নাহার রশীদ-পটুয়াখালী, ফরিদা ইয়াসমিন-নরসিংদী, উম্মে ফারজানা ছাত্তার-ময়মনসিংহ, নাদিয়া বিনতে আমিন-নেত্রকোনা, মাহফুজা সুলতানা-জয়পুরহাট, পরভীন জামান-ঝিনাইদহ, অ্যারোমা দত্ত-কুমিল্লা, লায়লা পারভীন-সাতক্ষীরা, মুন্নুজান সুফিয়ান-খুলনা, বেদৌরা আহমেদ সালাম-গোপালগঞ্জ, শবনম জাহান-ঢাকা, পারুল আক্তার-ঢাকা, সাবেরা বেগম-ঢাকা, শাম্মী আহমেদ-বরিশাল, নাহিদ ইজহার খান-ঢাকা, ঝরনা হাসান-ফরিদপুর, ফজিলাতুন্নেছা-মুন্সীগঞ্জ, সাহিদা তারেক দিপ্তী-ঢাকা, অনিমা মুক্তি গোমেজ-ঢাকা, শেখ আনারকলি-ঢাকা, মাসুদা সিদ্দিক-নরসিংদী, তারানা হালিম-টাঙ্গাইল, বেগম শামসুন্নাহার-টাঙ্গাইল, মেহের আফরোজ-গাজীপুর, অপরাজিতা হক-টাঙ্গাইল, হাসিনা বারি চৌধুরী- ঢাকা, নাজমা আক্তার-গোপালগঞ্জ, রুমা চক্রবর্তী-সিলেট, ফরিদুন্নাহার লাইলী-লক্ষ্মীপুর, আশরাফুন্নেসা-লক্ষ্মীপুর, কানন আরা বেগম- নোয়াখালী, শামীমা হারুন-চট্টগ্রাম, ফরিদা খানম-নোয়াখালী, দিলওয়ারা ইউসুফ-চট্টগ্রাম, ওয়াশিকা আয়েশা খান-চট্টগ্রাম, জ্বরতী তঞ্চঙ্গ্যা-রাঙ্গামাটি, সানজিদা খানম-ঢাকা, মোছা. নাসিমা জামান-রংপুর।
ওবায়দুল কাদের বলেন, ১৪ দলের অনুরোধে নোয়াখালী থেকে কানন আরা বেগমের নাম বিবেচনা করা হয়েছে। আর একটি আসন গণতন্ত্রী পার্টিকে।