তিন দিনের সফরে সাজেক পৌছেঁছেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন

79

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥
৩ দিনের সফরে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার দেশের অন্যতম পর্যটন কেন্দ্র ও “মেঘের রাজ্য” সাজেক পর্যটন কেন্দ্রে পৌচেছেন মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।
শনিবার (১০ ফেব্রুয়ারী) উপজেলার সাজেক পর্যটন এলাকায় মহামান্য রাষ্ট্রপতি সাহাবুদ্দিন সফর সঙ্গীদের নিয়ে ২৭ বিজিবি হেলিপ্যাডে ১.২০ মিঃ এ অবতরণ করেন। রাষ্ট্রপতি সাজেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত অবস্থান করবেন। মেঘ পাহাড়ের উপত্যকা সাজেক ভ্যালি আয়তনে দেশের সবচেয়ে বড় উপজেলা রাঙ্গামাটির বাঘাইছড়িতে অবস্থিত।
তিনি সফর সঙ্গীদের নিয়ে হেলিকপ্টার: ২ (নরমাল ভার্সন) যোগে ঢাকা তেজগাঁও বিমান বন্দর হতে মারিশ্যা ব্যাটালিয়ন (২৭ বিজিবি) হেলিপ্যাডে অবতরণ করেন। এসময় সফর সঙ্গীদের মধ্যে মোঃ ওয়াহিদুল ইসলাম খান, সচিব (সংযুক্ত) জন বিভাগ, রাষ্ট্রপতির কার্যালয়, মিসেস শেখ নাসরিন আহমেদ, মহামান্য রাষ্ট্রপতি সামরিক সচিবের পত্নী, বিগ্রেডিয়ার জেনারেল সৈয়দ আশিকুর রহমান, এসপিপি, পিবিজিএম, এনডব্লিউসি, পিএসসি মহামান্য রাষ্ট্রপতির সহকারী সামরিক সচিব, রাষ্ট্রপতির কার্যালয়, আপন বিভাগ ও মোঃ দিদারুল আলম মহামান্য রাষ্ট্রপতির একান্ত সচিব, জন বিভাগ, রাষ্ট্রপতির কার্যালয় এবং স্বজনরাসহ অন্যান্য সফর সঙ্গীরা উপস্থিত ছিলেন।
রাষ্ট্রপতির এ সফর ঘিরে সাজেকে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থাও প্রয়োজনীয় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে নিশ্চিত করেছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান। তিনি জানান, ৩দিনের সাজেক সফরকালীন সময়ে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন সাজেকের কংলাক পাহাড় এলাকার খাস্রাং রিসোর্টে অবস্থান করবেন এবং ১২ ফেব্রুয়ারী দুপুরে সাজেক ত্যাগ করার কথা রয়েছে।
এ ছাড়া রাষ্ট্রপতির সফরকালে সাজেক পর্যটন কেন্দ্রের রিসোর্ট, কটেজ, হোটেল ও রেস্টুরেন্ট কোনোটাই বন্ধ থাকবে না বলেও জানান তিনি। ভ্রমনকালে মহামান্য রাষ্ট্রপতি সাজেকের গুরুত্বপূর্ণ ও দর্শনীয় স্থান পরিদর্শন করবেন।
রাঙ্গামাটি জেলা প্রশাসক আরো বলেন, রাষ্ট্রপতির সফরকালে সাজেকে কটেজ, রিসোর্ট, রেস্টুরেন্ট পর্যটকদের জন্য উন্মুক্ত থাকবে। ভ্রমণকারী অন্য পর্যটকদের সঙ্গেই সাজেকের প্রকৃতি উপভোগ করবেন রাষ্ট্রপতি। তবে রাষ্ট্রপতির সফরকালে সাজেকে সর্বোচ্চ নিরাপত্তা-ব্যবস্থা জোরদার করা হয়েছে।