দ্বিতীয় রাউন্ডেই থাইল্যান্ডে বক্সিংয়ে চ্যাম্পিয়নস রাঙ্গামাটির সুর কৃষ্ণ চাকমা

37

॥ ডেস্ক রিপোর্ট ॥
ব্যাংককে পেশাদার বক্সিংয়ে বাংলাদেশের সুর কৃষ্ণ চাকমা আগেই বলেছিলেন ম্যাচটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। প্রতিপক্ষ ছিলেন থাইল্যান্ডের শীর্ষস্থানীয় বক্সারদের একজন। তবে আজ স্বাগতিকদের সর্নরামকে সোপাকুলকে রিংয়ে ঠিকমতো দাঁড়াতেই দেননি তিনি। দ্বিতীয় রাউন্ডে প্রতিপক্ষকে ধরাশায়ী করে টানা সপ্তম ম্যাচ জিতে চমক দেখিয়েছেন রাঙ্গামাটি পার্বত্য জেলার জুরাছড়ি উপজেলার বক্সার সুর কৃষ্ণ চাকমা। এই ২ রাউন্ড খেলতে সুর কৃষ্ণ সময় নেন মাত্র ১ মিনিট ৫০ সেকেন্ড।
বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) থাইল্যান্ডে হয়েছে “ওয়ে অফ দ্য চ্যাম্পিয়নস: রোয়ার অফ ড্রাগনস”। থাইল্যান্ডের ব্যাংককে স্পেসপ্লাস ভেন্যুতে অনুষ্ঠিত হয়েছে পেশাদার এই বক্সিং প্রতিযোগিতা। এতে থাইল্যান্ডের বক্সার স্বর্ণরাম সোপাকুলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন রাঙ্গামাটি পার্বত্য জেলার সুর কৃষ্ণ চাকমা।
প্রথম রাউন্ডে অবশ্য বেশ প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। দ্বিতীয় রাউন্ডে এক মিনিট ৫০ সেকেন্ডেই শেষ হয়েছে ম্যাচ! সুরো কৃষ্ণের এক পাঞ্চেই নক আউট হয়ে যান থাই বক্সার। আর খেলার মতো অবস্থাই ছিল না।
বক্সিং ইভেন্টটি সরাসরি লাইভ উপভোগ করেন দেশের ক্রীড়া বিদরা। এছাড়া উপভোগ করেন বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশনের চেয়ারম্যান আদনান হারুন এবং ভাইস চেয়ারম্যান আরমান হক।
ম্যাচ জিতে সুর কৃষ্ণ উচ্ছ্বসিত হয়ে বলেছেন, ‘থাই বক্সারকে এভাবে সহজেই হারাতে পারবো বুঝতে পারিনি। কেননা বক্সিংয়ে আগে থেকে কিছু বলা কঠিন। ৬ রাউন্ডের খেলাতে দ্বিতীয়টাতেই তাকে হারাতে পেরেছি। অনেক ভালো লাগছে। দেশের বাইরে জয় পাওয়াটা অনেক সুখকর বিষয়। এভাবে সামনের দিকেও ম্যাচ জিততে চাই।’
বিভিন্ন ক্যাটাগরিতে মোট ১০টি ম্যাচ অনুষ্ঠিত হয় এই বক্সিং ইভেন্টে। যেখানে সিঙ্গাপুর, থাইল্যান্ড, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের পেশাদার বক্সাররা অংশ নেয়।
সুরো কৃষ্ণের পরের ম্যাচ রয়েছে ১৭ ফেব্রুয়ারি। ঢাকার বনানী মাঠে রিংয়ে তার প্রতিদ্বন্দ্বী থাকছেন ভারতের এক বক্সার। সেখানেও আশাবাদী রাঙ্গামাটি পার্বত্য জেলার জুরাছড়ি উপজেলার বক্সার সুর কৃষ্ণ চাকমা।