বান্দরবানে টানা সপ্তমবারের মতো বিজয়ী হলেন আওয়ামীলীগের প্রার্থী বীর বাহাদুর

192

॥ বান্দরবান প্রতিনিধি ॥
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান-৩০০ আসনে বিপুল ভোটে টানা সপ্তমবারের মতো বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং।
সংসদীয় ৩০০ নম্বর আসনে ২৮২টি কেন্দ্রের ফলাফলে বেসরকারি হিসাবে বীর বাহাদুর উশৈসিং ১ লাখ ৭২ হাজার, ৬৭১ ভোট পায়। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি জাতীয় পার্টির প্রার্থী লাঙ্গল প্রতীক এটিএম শহীদুল ইসলাম পেয়েছেন ১০ হাজার ৩৬১ ভোট। যা শতকরা হার ৬৪.০৯।
এবার এই আসনের দ্বাদশ সংসদ নির্বাচনে পুরুষের তুলনায় নারী ভোটারের উপস্থিতি ছিলো বেশি। জেলার ৭টি উপজেলার ৩৪টি ইউনিয়নের ২৮২টি ভোটকেন্দ্রে কোন সংঘাত ছাড়াই নির্বাচনে ভোট গ্রহণ শেষ হয়।
পরে বিকাল ৫টার পর থেকে একে একে প্রতিটি কেন্দ্রের ভোটের ফলাফল আসতে শুরু করে। প্রতিটি কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগের বীর বাহাদুর প্রাপ্ত ভোট জাতীয় পার্টির প্রার্থীর চেয়ে অনেক বেশি দেখা যায়।
বান্দরবান জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শাহ্ মোজাহিদ উদ্দিন জানান, বান্দরবানে সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। সার্বিক আইন-শৃঙ্খলা ব্যবস্থা ভালো ছিলো। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন শেষ হয়।
জেলার সাত উপজেলার দুই পৌরসভা ও ৩৪টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা দুই লাখ ৮৮ হাজার ৩০ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৪৮ হাজার ৫৮৩ জন ও নারী ভোটার এক লাখ ৩৯ হাজার ৪৪৬ জন।
জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, বান্দরবান-৩০০ আসনে বীর বাহাদুর উশৈসিং ১৯৯১ সালে, ১৯৯৬ সালে, ২০০১ সালে, ২০০৮ সালে, ২০১৪ সালে ও সর্বশেষ ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ষষ্ঠ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভার সদস্য হিসেবে ২০১৪ সালের ১২ জানুয়ারি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং ২০১৯ সালের ৫ জানুয়ারি থেকে একই মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।