তিন দিনের টানা ছুটিতে সাজেকে পর্যটকদের ভিড়, রিসোর্ট না পেয়ে তাবুতে রাত্রি যাপন

179

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥
ঈদে মিলাদুন্নবী (সা.) ও শুক্রবার-শনিবার টানা তিন দিনের সরকারি ছুটিতে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার দূর্গম সাজেকে পর্যটকের উপচে পড়া ভিড় জমেছে। এরই মধ্যে বুকিং হয়ে গেছে শতভাগ রিসোর্ট ও কটেজ। রিসোর্টে জায়গা না পেয়ে অনেক পর্যটক খোলা আকাশের নীচে তাবুতে রাত কাটিয়েছেন।
যারা রুম পেয়েছেন, তাদের অনেকেই তিনমাস আগে রিসোর্ট ও কটেজ বুকিং দিয়েছেন। এদিকে পর্যটকের বাড়তি চাপ সামলাতে যথারীতি হিমশিম খাচ্ছেন খাবার হোটেল ও রিসোর্ট মালিকরা।
সাজেকের পর্যটন ব্যাবসায়ী রিসোর্ট মালিক জেরি লুসাই জানান, অনেক পর্যটক রুম না পেয়ে সকালে এসে বিকেলে ফিরে গেছেন। আবার যারা এসেছেন তারা কটেজ না পেয়ে রাতে তাবু টাঙিয়ে রাত কাটিয়েছেন।
সাজেকে বেড়াতে আসা হারুন রশীদ নামের এক পর্যটক বলেন, সাজেকের বাড়তি নিরাপত্তা ও প্রকৃতিক মনোরম পরিবেশ সাজেককে জনপ্রিয় করে তুলছে। তবে সাজেক সড়কের অবস্থা খুবই খারাপ, দ্রুত সংস্কার না করলে দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত সময়ে সংস্কার করা প্রয়োজন।
বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার বলেন, টানা তিন দিনের সরকারি ছুটির ফলে সাজেকে পর্যটকদের ভিড় জমেছে, বুকিং হয়ে গেছে শতভাগ রিসোর্ট ও কটেজ। তাই পর্যটকদের যাতে কোন ধরনের সমস্যা না হয়, সেদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নজরদারি বাড়ানো হয়েছে। সেই সাথে বেড়াতে আসা পর্যটকদের কোন সমস্যা যাতে না হয় তার জন্য আইন-শৃঙ্খলা বাহিনী সময় সময় সর্তকতা অবস্থায় রয়েছে।