ওয়াদুদ ভূঁইয়াসহ বিএনপির ২৬০ নেতাকর্মীর হাইকোর্টের জামিন বহাল রাখলো নিম্ন আদালত

69

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥
খাগড়াছড়িতে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনায় তিন মামলায় জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়াসহ বিএনপির ২৬০ নেতাকর্মীর হাইকোর্টের জামিন বহাল রাখলো নিম্ন আদালত।
বৃহম্পতিবার (১৪ সেপ্টেম্বর) খাগড়াছড়ি অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহেদ আহমদ জনপ্রতি ৫ হাজার টাকা বন্ডে এ জামিন মঞ্জুর করেন।
আসামিদের পক্ষে জামিন আবেদন জানান, এডভোকেট বেদারুল ইসলাম ও এডভোকেট আব্দুল মালেক মিন্টু। এ জামিনের ঘটনাকে কেন্দ্র করে আদালত প্রাঙ্গণে কয়েক হাজার বিএনপির নেতাকর্মী জুড়ো হয়।
জামিন প্রাপ্ত অপর উল্লেখযোগ্য নেতৃবৃন্দরা হলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার, সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, অনিমেষ চাকমা রিংকু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজা, কোষাধ্যক্ষ মুফিজুর রহমান, জেলা যুবদলের সভাপতি মাহবুব আলম সবুজ, জেলা মহিলা দলের সভাপতি কুহেলী দেওয়ান, পৌর বিএনপির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, ছাত্রদলের সভাপতি শাহেদুল হোসেন সুমন, সাধারণ সম্পাদক জাহিদুল আলম ও জেলা কৃষকদলের সভাপতি পারদর্শ বড়ুয়া।
এর আগে গত ৭ আগস্ট সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মুস্তাফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলাম-এর সমন্বয়ে গঠিত বেঞ্চ মামলায় বিএনপির নেতাকর্মীদের ৬ সপ্তাহের আগাম জামিন দেন।
প্রসঙ্গত, গত ১৮ জুলাই সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি জেলা বিএনপির কার্যালয়ে হামলার ঘটনার জেরে বিএনপি ও আ.লীগ ও বিএনপি অফিসে পাল্টা-পাল্টি হামলাসহ দুইপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ ঘটে। এ সময় পুলিশের টিয়ারশেল নিক্ষেপের ঘটনায় সাংবাদিক ও পুলিশসহ ৫০ জন আহত হয়।
এ ঘটনায় পুলিশ বিএনপির পক্ষ থেকে দায়েরকৃত মামলা গ্রহণ না করলেও প্রায় আড়াই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করে পৃথক ৬টি মামলা হয়।