কাপ্তাই হ্রদে ডুবো বালুচরে কলেজ শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু

25

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে বন্ধুদের সাথে নিয়ে গোসল করতে নেমে তন্ময় বড়ুয়া নামের এক কলেজ শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল সন্ধ্যায় ফায়ার সার্ভিসের কর্মীরা ১ ঘন্টা চেষ্টা চালিয়ে তন্ময়কে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। নিহত তন্ময় বড়ুয়া রাঙ্গামাটি শহরের রিজার্ভ বাজারের ১নং পাথরঘাটা এলাকার নেপাল বড়ুয়ার সন্তান। সে রাঙ্গামাটি সরকারী কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী বলে পারিবারিক সুত্রে জানা গেছে। রাতে রাঙ্গামাটি পুলিশ সুপারের নির্দেশে প্রাথমিক ময়না তদন্ত শেষে তন্ময়ের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।
বন্ধুরা জানায় শুক্রবার (২৩ জুন) বিকেলে ইঞ্জিন চালিত বোট নিয়ে তন্ময় ও তার বন্ধুরা রাঙ্গামাটি শহরের অদুরের কাপ্তাই হ্রদে জেগে উঠা বালুচর নামক একটি দ্বীপে যায়। এসময় সকলে এক সাথে গোসল করতে নেমে তন্ময় কাপ্তাই হ্রদের পানির নীচে তলিয়ে যায়।
পরে তাকে অনেক খোঁজাখুজি করে সন্ধান পাওয়া না গেলে ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের ডুবুরিরা এক ঘণ্টা চেষ্ঠা চালিয়ে পানির তলদেশ থেকে তন্ময়কে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
রাঙ্গামাটি কোতোয়ালি থানার ওসি মোঃ আরিফুল আমিন আরিফ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তন্ময় বড়ুয়া নামে এক যুবক বন্ধুবান্ধবদের সঙ্গে কাপ্তাই হ্রদে গোসল করতে নেমে হ্রদের পানিতে ডুবে মারা গেছেন। লাশ ময়না তদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে।