বাঘাইছড়িতে বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর উদ্যাপন

25

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-রাঙ্গামাটির বাঘাইছড়িতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি শান্তি পদক’ প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদ্যাপন করেছে উপজেলা প্রশাসন।
রবিবার (২৮ মে) সকাল ১০টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম। বিশেষ অতিথিদের মধ্যে মহিলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা, কাচালং কলেজ অধ্যক্ষ দেব প্রসাদ দেওয়ান, সহকারী কমিশনার (ভূমি) মাহফুজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর সহ বিভিন্ন দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বঙ্গবন্ধু হয়েছিলেন ১৯৬৯ সালে আর জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির মাধ্যমে বিশ্ববন্ধুর খেতাব লাভ করেন যা বাংলাদেশের জন্য গৌরবের বিষয়। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশ নিয়ে ভেবেছেন তা নয় বঙ্গবন্ধু বিশ্বের সাম্রাজ্যবাদ ও ফ্যাসিবাদীর বিরুদ্ধে সোচ্চার ছিলেন। আরো বলেন বঙ্গবন্ধুর জীবনাদর্শ থেকে আমাদের শিক্ষা নিতে হবে শান্তির জন্য অসহায় মানুষদের পাশে থাকতে হবে।
আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পদক এর ৫০ বছর পূর্তি উপলক্ষে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত কুইজ প্রতিযোগিতা ও অঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।
উপজেলা শিল্পীকলা একাডেমী ও উজোনী শিল্পীগোষ্ঠীর শিক্ষার্থীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।