বিলাইছড়িতে ২০ লক্ষ ভারতীয় রুপী নিয়ে এক গরু ব্যবসায়ী আটক

60

সুজন কুমার তঞ্চঙ্গ্যা, বিলাইছড়িঃ-বিলাইছড়িতে ২০ লক্ষ ভারতীয় রুপীসহ এক গরু ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ ও সেনাবাহিনী।
বৃহস্পতিবার (২৫ মে) সকালে রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার সদর ইউনিয়নের ধুপশীল পাড়া আর্মি ক্যাম্পের সামনে মোটর সাইকেল যোগে যাওয়ার সময় ২০ লক্ষ ভারতীয় রুপী ও বাংলাদেশের মুদ্রা ১ লক্ষ ৭১ হাজার ৫০০ টাকাসহ তাকে আটক করা হয়।
আটককৃত ব্যক্তির নাম মোঃ বদিউল আলম (৭০)। পিতাঃ মৃত-মোঃ বাদশা মিয়া। ‍তিনি চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানাধীন ২নং হোচনাবাদ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের নিসিন্দাপুর গ্রামের বাসিন্দা বলে জানা গেছে। তিনি পেশায় একজন গরু ব্যবসায়ী।
জানা গেছে, বৃহস্পতিবার আনুমানিক ৫টার সময় ধুপশীল আর্মি ক্যাম্প (৩২ বীর) ও বিলাইছড়ি থানার পুলিশ যৌথভাবে ধুপশীল আর্মি ক্যাম্পের চেকপোষ্টের সামনে মোটর সাইকেল যোগে যাওয়ার সময় সন্দেহভাজন হিসেবে উক্ত ব্যক্তিকে আটক করে। এ সময় দেহ তল্লাশী করে তার থেকে বিশ লক্ষ ভারতীয় রুপী এবং এক লক্ষ একাত্তর হাজার পাঁচশত বাংলা টাকা পাওয়া যায়।
এ বিষয়ে বিলাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলমঙ্গীর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ও সেনাবাহিনী যৌথভাবে ধুপশীল আর্মি ক্যাম্পের সামনে থেকে তাকে আটক করা হয়। পরে তার দেহ তল্লাশী করে ভারতীয় মুদ্রা ২০ লক্ষ ও বাংলাদেশের ১ লক্ষ ৭০ হাজার ৫০০ টাকা পাওয়া যায়। তিনি আরও জানান, আটক ব্যক্তির ভাষ্যনুযায়ী তিনি পেশায় গরু ব্যবসায়ী।
তিনি গরু কেনার উদ্দেশ্যে এত টাকা বহন করছেন। পরে থানায় এনে ভারতীয় মুদ্রা নিজ দখলে রাখার অপরাধে রাষ্ট্রের বিশেষ আইনে ২৫-বি ধারায় তার বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে তাকে আদালতের উদ্দেশ্যে রাঙ্গামাটিতে প্রেরণ করা হয়েছে। তিনি জানান, সার্ভারের সমস্যার কারণে মামলার কার্য্যক্রম করতে অনেক রাত হয়েছে। তাই গতকাল আপডেট দেওয়া সম্ভব হয়নি।