পার্বত্যাঞ্চলের ঘরে ঘরে আলো ছড়িয়ে দিতে কাজ করছে প্রধানমন্ত্রী-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

79

লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়িঃ-পার্বত্যাঞ্চলের ঘরে ঘরে আলো ছড়িয়ে দিতে কাজ করছে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলে মন্তব্য করেছেন উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যার (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। তিনি বলেন, বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাধ্যমে প্রতিটি সেক্টরে উন্নয়নের মাধ্যমে মানুষের জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। আর এরই ধারাবাহিকতায় আজ উপকারভোগীদের মাঝে সোলার হোম সিস্টেম বিতরণ করা হচ্ছে।
বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে গুইমারা উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এ আয়োজন করে খাগড়াছড়ির গুইমারা উপজেলায় ১ হাজার ৮২৮ জন উপকারভোগীদের মাঝে সোলার হোম সিস্টেম বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন “পার্বত্য চট্টগ্রামের প্রত্যান্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্প “শীর্ষক প্রকল্পের উপকার ভোগীদের মাঝে সোলার হোম সিস্টেম বিতরণ অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য-বাস্তবায়ন (উপ-সচিব) মোহাম্মদ হারুন অর রশীদ, খাগড়াছড়ির সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য কংজরী চৌধুরী, জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, শুভ মঙ্গল চাকমা, খাগড়াছড়ি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: মুজিবুর রহমান, গুইমারা উপজেলা চেয়ারম্যান মেমং মারমাসহ স্থানীয় জনপ্রতিনিধিসহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও উপকার ভোগীরা এতে অংশ নেয়।
উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যার (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরো বলেন, যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূর্গম পার্বত্য এলাকাবাসীর মধ্যে সম্পূর্ণ বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য সোলার প্যানেল সিস্টেম বিতরণের নির্দেশ দিয়েছেন, সেখানে সোলার প্যানেল বিতরণে কোনো প্রকার দুর্নীতি বরদাশত করা হবে না। তিনি পার্বত্যবাসীকে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে এসে স¤প্রীতির বন্ধন অটুট রেখে বসবাসের আহ্বান জানান।
গুইমারা উপজেলায় ৮কোটি ২১ লক্ষ ৮৬ হাজার ৮শ ৮০ টাকা ব্যায়ে মোট ১৮২৮ জনকে সোলার হোম সিস্টেম বিতরণ করা হবে বলে জানা যায়। তার মধ্যে গুইমারা সদর ইউনিয়নে ৯৭৮ এবং হাফছড়ি ইউপিতে ৮৫০ জনের মধ্যে এ সোলার হোম সিস্টেম বিতরণের কথা রয়েছে।