ছাগল পালন ও ব্যবসার মাধ্যমে নিজেদের পরিবারে স্বচ্ছলতা আনা সম্ভব-ইয়াছমিন পারভীন তিবরীজি

33

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-পার্বত্য জেলা বান্দরবানের ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচির আওতায় ৩জন গরীব, অসহায় ও দু:স্থ ব্যক্তিকে ছাগল ও মুদি দোকানের উপকরণ বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (২৫ মে) সকালে বান্দরবান শহর সমাজসেবা কার্যালয়ের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২জন গরীব অসহায়কে ৪টি ছাগল ও ১জন ব্যক্তিকে ব্যবসা করে সংসার পরিচালনা করার জন্য মুদি দোকানের উপকরণ প্রদান করেছে।
এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি ছাগল লালন পালন করে ও দুস্থ ব্যক্তিকে ব্যবসা করে সংসার পরিচালনা করার আহবান জানান। তিনি বলেন, ছাগল লালন ও পালনের মাধ্যমে নিজেদের সংসারে স্বচ্ছলতা আনা সম্ভব। তেমনী ব্যবসা বানিজ্য করেও সংসারের অভাব কিছুটা মেটানো যায়। তাই আগামীতে এই ধরনের দুস্থ ব্যক্তিদের সহযোগিতা করে নিজের পায়ে দাঁড়ানোর জন্য সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক সুরাইয়া আক্তার সুইটি, সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক উর্বশী দেওয়ান, শহর সমাজসেবা কর্মকর্তা মো. শফিকুল ইসলামসহ জেলা প্রশাসন ও শহর সমাজ সেবার কর্মকর্তা এবং উপকারভোগীরা উপস্থিত ছিলেন।