খাগড়াছড়ি সদর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা

24

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-“স্বচ্ছতা, জবাবদিহিতা-উন্মুক্ত বাজেট উন্নয়নের সফলতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি সদর ইউনিয়র পরিষদের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২৫ মে) সকাল সাড়ে ১১টার দিকে খাগড়াছড়ি সদর ইউনিয়ন পরিষদের হল রুমে এ উপলক্ষ্যে আলোচনা সভা ও বাজেট ঘোষণা করা হয়।
এ বাজেট সভায় সভাপতিত্ব করেন, ইউনিয়নের চেয়ারম্যান জ্ঞান দত্ত ত্রিপুরা এবং সভায় সভা সঞ্চালনা করেন ইউনিয়ন সচীব শিপংকর খীসা।
খাগড়াছড়ি সদর ইউনিয়নে এবারের (২০২৩-২৪) অর্থবছরের বাজেটে সর্বমোট রাজস্ব আয় ধরা হয়েছে ১১ লাখ ১০ হাজার টাকা ও সর্বমোট রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১০ লাখ ১৩ হাজার ৭১০ টাকা এবং মোট রাজস্ব উদ্ধৃত্ত্ব (অবশিষ্ট) ধরা হয়েছে ৯৬ হাজার ২৯০টাকা।
উন্নয়ন খাতে (২০২৩-২৪) অর্থবছরের বাজেটে আয় অনুদান ধরা হয়েছে ৪১ লাখ ৪৫ হাজার ৪৬৯ টাকা, ব্যয় ধরা হয়েছে ৩৯ লাখ ৯০ হাজার টাকা।
রাজস্ব ও উন্নয়ন খাতে সর্বমোট আয় ধরা হয়েছে ৫২ লাখ ৫৫ হাজার ৪৬৯ টাকা ও ব্যয় ধরা হয়েছে ৪৮ লাখ ৩৭ হাজার ৭১০টাকা। এ রাজস্ব ও উন্নয়ন খাতে সর্বমোট উদ্ধৃত্ত্ব ( অবশিষ্ট) ধরা হয়েছে ৪ লাখ ৫১ হাজার ৭৫৯ টাকা।
এ সময় উন্মুক্ত বাজেট অনুষ্ঠানে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের নাগরিকরা তাদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন।
খাগড়াছড়ি সদর ইউনিয়নের মহিলা সদস্য গৌরী মালা ত্রিপুরা, মহিলা সদস্য চন্দনা ত্রিপুরা, মহিলা সদস্য সাইন্দা অং মারমা, সদস্য রহিময় চাকমা, সদস্য বিনয় শংকর চাকমা, সদস্য বিজয় ত্রিপুরা বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের সদর উপজেলা শাখা’র সাংগঠনিক সম্পাদক রেভিলিয়াম রোয়াজাসহ অত্র ইউনিয়নের অন্যান্য সদস্য ও ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।