কাপ্তাইয়ে রেড ক্রিসেন্ট সোসাইটির আয়োজনে মোবাইল মেডিকেল ক্যাম্পেইন

19

ঝুলন দত্ত, কাপ্তাইঃ-বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙ্গামাটি ইউনিটের আয়োজনে বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোবাইল মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।
যেখানে শারিরীক প্রতিবন্ধী যেমন:- হাত পা কাটা, অথবা চলাফরা করতে পারেনা, (প্যারালাইজড) সংক্রান্ত ব্যক্তিদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।
এদিকে এইদিন সকালে উক্ত মেডিকেল ক্যাম্পেইন পরিদর্শনে আসেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার রুমন দে। এসময় কাপ্তাই উপজেলা আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ওমর ফারুক রনি, রাঙ্গামাটি জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির ইউনিট অফিস কর্মকর্তা মোঃ শামসুল আলম, কাপ্তাই প্রেস ক্লাব সাধারন সম্পাদক ঝুলন দত্তসহ বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এসময় পরিদর্শন শেষে কাপ্তাই ইউএনও রুমন দে জানান, কাপ্তাইয়ে মোবাইল মেডিকেল ক্যাম্পেইন এর আয়োজন করায় রেড ক্রিসেন্ট সোসাইটির রাঙ্গামাটি ইউনিট সহ সকল উদ্যোক্তা ও সদস্যদের ধন্যবাদ জানাই। এ ধরনের চিকিৎসা সেবার আয়োজনে ফলে কাপ্তাইয়ের দুর্গম এলাকার বাসিন্দারা উপকৃত হচ্ছে এবং বিনামূল্যে চিকিৎসা সেবা পাচ্ছে।
কাপ্তাই আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ওমর ফারুক রনি জানান, কাপ্তাইয়ের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলের মানুষদের জন্য রেড ক্রিসেন্ট সোসাইটির এই মেডিকেল ক্যাম্পেইন আয়োজন আসলেই প্রশংসার দাবীদার। এছাড়া বিভিন্ন দুর্গম অঞ্চলের মানুষেরা এই সেবা পাচ্ছে। আগামীতেও রেড ক্রিসেন্ট এর আয়োজনে এই ধরনের উন্নয়নমুলক সেবার করা হবে বলে আমরা আশা রাখি।
এদিকে রেড ক্রিসেন্ট সোসাইটির মেডিকেল ক্যাম্পেইনে চিকিৎসা সেবা নিতে আসা কাপ্তাইয়ের ওয়াগ্গা ইউনিয়নের বাসিন্দা মংচাচিং মারমা, রুহান ইসলামসহ কয়েকজন রোগী জানান, এই ধরনের আয়োজনে চিকিৎসা সেবা নিতে পেরে অনেক ভালো লাগছে। আমরা বিনামূল্যে চিকিৎসা সেবাও পাচ্ছি তেমনি পরামর্শ সেবাও পাচ্ছি। এজন্য কতৃপক্ষকে ধন্যবাদ জানাই।