রাজস্থলীতে কারিতাসের উদ্যোগে সামাজিক সুরক্ষায় প্রবেশাধিকার সেমিনার

23

মোঃ আজগর আলী খান, রাজস্থলীঃ-রাঙ্গামাটি পার্বত্য জেলার রাজস্থলী উপজেলায় বেসরকারি এনজিও কারিতাস চট্টগ্রাম অঞ্চলের উদ্যোগে সামাজিক প্রবেশাধিকার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২৪ মে) সকালে উপজেলা গণমিলনায়তনে সিপিপি পিএইপি-২ প্রকল্প কারিতাস রাজস্থলী উপজেলা অফিসের উদ্যোগে উপজেলার ২০টি গ্রামের ৫০ জন সুফলভোগীর অংশগ্রহণে এই সামাজিক প্রবেশাধিকার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।
কারিতাসের উপজেলা মাঠ কর্মকর্তা মিঃ সাধন কৃষ্ণ চাকমার সভাপতিত্বে এবং মাঠ কর্মী রবিউল ইসলামের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাইন্দ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পুচিং মং মারমা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা চিরনজীব চাকমা, মহিলা বিষয়ক কর্মকর্তা সিথি চাকমা, মৎস্য অধিদপ্তরের ক্ষেত্র সহকারী কর্মকর্তা চিংনুমং মারমা, উপসহকারী কৃষি কর্মকর্তা নন্দীয় তঞ্চঙ্গ্যা এবং সাংবাদিক হাবীবুল্লাহ মিসবাহ।
এতে স্বাগত বক্তব্য প্রদান করেন কারিতাস রাজস্থলীর মাঠ কর্মকর্তা সাধন কৃঞ্চ চাকমা।
বক্তারা বলেন, সরকার সকল মানুষের কথা ভেবে প্রয়োজনীয় সকল সেবা পাওয়ার ব্যবস্থা করে দিচ্ছে। কিন্তু সঠিক তথ্য না জানার কারণে সাধারণ মানুষ এই সেবাগুলো থেকে বঞ্চিত হচ্ছে। বিশেষ করে কৃষি ভিত্তিক, প্রাণী সম্পদ ভিত্তিক, মহিলা বিষয়কসহ বিভিন্ন ডিপার্টমেন্টগুলো সাধারণ মানুষের জন্য সবসময় সেবা দিয়ে থাকে।
এই সেমিনারে মুলত সরকারের বিভিন্ন দপ্তর কি কি সেবা দিয়ে থাকে এবং তা কিভাবে সাধারণ মানুষ পেতে পারে সেই সম্পর্কে সকলকে অবহিত করা হয়।