বান্দরবানের আলীকদম উপজেলায় স্মার্ট ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

21

বান্দরবান প্রতিনিধিঃ-‘ভূমি সেবা ডিজিটাল বদলে যাচ্ছে দিনকাল’ এই প্রতিপাদ্যের মাধ্যমে বান্দরবানের আলীকদম উপজেলায় স্মার্ট ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২৪ মে) দুপুরে উপজেলা পরিষদের মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ভূমি সেবা সপ্তাহের আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জাবের মো. সোয়াইবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কালাম।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফ উল্লাহ নিজামীর সঞ্চালনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম ফারুক, ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৌভ্রাত দাশ, উপজেলা শিক্ষা অফিসার আশীষ কুমার ধর, সদর ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন, চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন, নয়াপাড়া ইউপি চেয়ারম্যান এম. কফিল উদ্দিন, কুরুকপাতা ইউপি চেয়ারম্যান ক্রাতপুং ম্রো, হেডম্যান চাথুই প্রু মার্মা, হেডম্যান ঞোমং মার্মা, হেডম্যান রেংপুং ম্রো, প্রেসক্লাবের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন সরকারি দপ্তরে কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জাবের মো. সোয়াইবের বলেন, ভূমি সেবা নিতে এসে কখনও জনগণ যাতে হয়রানির শিকার না হয় সে বিষয়ে সর্তকতার অবলম্বন ও ভূমি অফিসের সংশ্লিষ্ট সকলকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে বলে জানান। ভূমি সেবায় আধুনিকতার ছোঁয়া লেগেছে। জনগণকে আধুনিক সেবা সম্পর্কে ধারণা দিতে হবে। তিনি আরও বলেন, ভূমির মালিকদের ভূমি কর নিয়মিত পরিশোধ করতে উৎসাহিত করার নির্দেশনা দেন সংশ্লিষ্টদের। এসময় হেডম্যানদের ভূমি সংক্রান্ত রিপোর্ট দিতে আরও সর্তক ও সরজমিনে না গিয়ে মনগড়া রিপোর্ট না দিতে বলেন নির্দেশনা দেন।