লামা পৌর আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশে

35

লামা প্রতিনিধিঃ-প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির আলোকে কক্সবাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে লামা পৌর আওয়ামী লীগ। এ সময় উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা- কর্মীরা উপস্থিত ছিলেন।
মঙ্গলবার (২৩ মে) বেলা ১২টার সময় লামা উপজেলা পরিষদের মাঠ থেকে শুরু হওয়া বিক্ষোভ মিছিলটি লামাা বাজার ও বাস টার্মিনাল প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ গেইটে এসে শেষ হয়। এরপর উক্ত স্থানে মিছিল পরবর্তী সমাবেশ অনুষ্ঠিত হয়।
লামা পৌর আওয়ামী লীগের সভাপতি মো: রফিক উদ্দিনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সহ-সভাপতি মোস্তফা জামাল, লামা পৌরসভা মেয়র ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মো: জহিরুল ইসলাম এবং উপজেলা আ.লীগের সাংগঠনিক সস্পাদক প্রদীপ কান্তি দাশ।
সমাবেশে বক্তারা বলেন, রাজশাহীতে বিএনপির প্রকাশ্য জনসভা থেকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যার হুমকি প্রদানের ঘটনার তীব্র নিন্দা এবং হুমকি প্রদানকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। শেখ হাসিনার একজন কর্মীও বেঁচে থাকতে বিএনপিকে লামা উপজেলায় রাজনীতির মাঠে নাশকতা করতে নামতে দেয়া হবেনা বলে হুঁশিয়ারি দেয়া হয়।
তারা বলেন, বিএনপি তাদের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান এবং খালেদা-তারেকের মতোই হত্যা ও খুনের রাজনৈতির পথেই আছে। বিএনপি ২১ আগস্টের গ্রেনেড হামলা চালিয়ে রাজনৈতিক প্রতিপক্ষকে হত্যা ও নিশ্চিহ্ন করার জঘন্য বর্বর রাজনীতিই করছে। তাই দেশের জনগণ বারবার তাদের প্রত্যাখ্যান করে।
বক্তারা আরো বলেন, হত্যা-খুন-জঙ্গীবাদ-সন্ত্রাসবাদ উৎপাদনের কারখানা বিএনপি সাংবিধানিক গণতান্ত্রিক রাজনীতির জন্য স্থায়ী বিপদ। তাই কোনো ছাড় না দিয়ে বিএনপিকে রাজনীতির মাঠ থেকে বিদায় দিয়েই দেশে সাংবিধানিক গণতান্ত্রিক রাজনৈতিক ধারাকে নিরাপদ ও শক্তিশালী করতে হবে।
এর আগে আলাদা আলাদা মিছিল নিয়ে অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা লামা উপজেলা পরিষদ মাঠে জমায়েত হয়।
সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বিজয় আইচ, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা পারুল ও সাধারণ সম্পাদক শ্যামলী বিশ্বাস, উপজেলা যুবলীগের সভাপতি মো. জাহেদ উদ্দিন, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি মিল্কি রানী দাশ ও সাধারণ সম্পাদক ফারজানা আক্তার ববি, পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি উনুসে মার্মা ও সাধারণ সম্পাদক মরিয়ম বেগম প্রমুখসহ আরো নেতা-কর্মী উপস্থিত ছিলেন।