বাঘাইছড়িতে ভূমিসহ ৮০টি গৃহের দলিল উপকার ভোগীদের মাঝে হস্তান্তর

38

দিলীপ কুমার দাশ, বাঘাইছড়িঃ-মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
সোমবার (২২ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক সারাদেশে ভূমিসহ ৩৯৩৬৫টি গৃহ ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন ঘোষণা শেষে বাঘাইছড়িতে ভূমিসহ ৮০টি গৃহের দলিল উপকার ভোগীদের মাঝে হস্তান্তর করেন, অনুষ্ঠানের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার।
এসময় তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশসহ তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণানুযায়ী দেশে একজন মানুষও ভূমি হীন ও গৃহহীন থাকবেনা প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে রাঙ্গামাটির বাঘাইছড়িতে আজ ৪র্থ পর্যায়ে ৮০টি পরিবারে ভূমিসহ ৮০টি গৃহের দলিল হস্তান্তর করা হল। তৎমধ্যে এক তৃতীয়াংশ শারীরিক প্রতিবন্ধী ও স্বামী পরিত্যক্তা অসচ্ছল পরিবার রয়েছে। আরো ১ শত গৃহ হস্তান্তরের জন্য নির্মানাধীন রয়েছে। তিনি আরো বলেন, ইতিপূর্বে ১ম-২য় ও ৩য় পর্যায়ে ২৫০ উপকার ভোগী পরিবারের মাঝে ভূমিসহ ২শত ৫০টি গৃহ হস্তান্তর করা হয়েছে। ধাপে-ধাপে সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারে ভূমিসহ গৃহ হস্তান্তরের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়ন করা হবে।
এব্যাপারে উপকার ভোগীদের অনুভূতি জানতে চাইলে, তারা সকলেই ভূমি ও গৃহ হারা হতে এবং ঝরাজীর্ণ বা ভাংগা গৃহ থেকে টিনের পাকা গৃহে অবস্থান নিতে পেরে আবেগ-আপ্লুত কন্ঠে তারা নিজেদের ধন্য মনে করছে এবং মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘয়ুু কামনাসহ প্রধানমন্ত্রীকে ধন্যবাদসহ কৃতজ্ঞতা জানান।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা। বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন, ভাইস-চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহফুজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান ও আব্দুস সবুর এবং প্রেস ক্লাব সভাপতি দীলিপ কুমার দাশ, জগৎ দাশসহ বিশিষ্ট জনেরা।
ঘরের সবকিছু বুঝে পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন সকলেই। বাঘাইছড়ি উপজেলায় এ পর্যন্ত ৩৩০ টি ঘর হস্তান্তর করা হয়েছে।