বান্দরবানের চতুর্থ পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন ভূমি-গৃহহীন ৪৩০ পরিবার

24

বান্দরবান প্রতিনিধিঃ-প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের আওতায় বান্দরবান জেলায় ৪৩০টি উপকারভোগী পরিবারের মাঝে নতুন ঘর হস্তান্তর করা হয়েছে।
সে উপলক্ষে বুধবার (২২ মার্চ) সকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহীনদের মাঝে ৩য় ও ৪র্থ পর্যায়ে গৃহ হস্তান্তরের শুভ উদ্বোধন করেন।
সকালে বান্দরবান সদর উপজেলা মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে সকল উপকারভোগীদের উপস্থিতিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাদের গৃহ হস্তান্তর করা হয়। প্রধানমন্ত্রীর ঘর পেয়ে খুশি পার্বত্য বান্দরবানের পিছিয়ে পড়া জনসাধারণ।
এই সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ৩য় পর্যায়ের অবশিষ্ট ও ৪র্থ পর্যায় হতে সারাদেশে ৩৯ হাজার ৩৬৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।
এ উদ্বোধনের অংশ হিসাবে বান্দরবান পার্বত্য জেলার ৭টি উপজেলা এই ঘর প্রদান করা হয়। তার মধ্যে বান্দরবান সদর উপজেলায় ৪৫টি, লামা উপজেলায়-৪০টি, আলীকদম উপজেলায়-৭টি, নাইক্ষ্যংছড়ি উপজেলায়-৫০টি, রুমা উপজেলায়-১১৬টি, রোয়াংছড়ি উপজেলায়-১২০টি এবং থানচি উপজেলায়-৫২টি মোট-৪৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হবে। তার মধ্যে ১২৩টি সেমি পাকা ঘর ও ৩০৭টি মাচাং ঘর।
এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরোজ। সরকারি কমিশনার রাজীব বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীরসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।