পরিবেশকে রক্ষা করতে হলে বনকে রক্ষা করতে হবে-মংসুইপ্রু চৌধুরী অপু

132

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-“সুস্থ শরীর সুস্থ মন, যদি থাকে সমৃদ্ধ বন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়িতে পালিত হয়েছে আর্ন্তজাতিক বন দিবস।
এ দিবসটির উপলক্ষে স্থানীয় উন্নয়ন সংস্থা তৃণমূল ও বন বিভাগের যৌথ আয়োজনে মঙ্গলবার (২১ মার্চ) সকালের দিকে খাগড়াছড়ি মারমা কল্যান সংসদ এর হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষ আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মুনতাসির জাহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. হুমায়ুন কবির, অতিরিক্ত পুলিশ সুপার জিনিয়া চাকমা, ইউএনডিপি’র জীবিকায়ন মাঠ সংগঠক উশিমং চৌধুরী, স্থানীয় উন্নয়ন সংস্থা তৃণমূল এর নির্বাহী পরিচালক রিপন চাকমা প্রমুখ।
সভায় প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী বলেন, পরিবেশকে রক্ষা করতে হলে বনকে রক্ষা করতে হবে। এক সময় পাহাড়ে বিশাল বন ছিলো, এখন আর নেই। তাই বন রক্ষার জন্য সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
এর আগে মারমা সংসদ এলাকায় একটি শোভাযাত্রা করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারো খাগড়াছড়ি মারমা কল্যান সংসদ চত্বরে এসে শেষ হয়।