বান্দরবানে প্রধানমন্ত্রীর উপহার ভুমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে জমি ও গৃহ প্রদান উপলক্ষে প্রেস ব্রিফিং

33

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-বান্দরবানের সদর উপজেলার ৬টি ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার ভুমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে জমি ও গৃহ প্রদান উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২০ মার্চ) সকালে সদর উপজেলা পরিষদের হলরুমে এই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।
প্রেস ব্রিফিংয়ে এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরোজ, সহকারী কমিশনার (ভুমি) নার্গিস সুলতানা, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া সংবাদ কর্মীরা।
এসময় সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরোজ জানান, আগামী ২২শে মার্চ ভুমিহীন ও গৃহহীন পরিবারকে ঘরের চাবি হস্তান্তর করা হবে। তিনি আরো জানান, এবারে ২০২২-২৩ অর্থ বছরে ৪র্থ পর্যায়ের ১ম ধাপে বান্দরবান সদর উপজেলার ৬টি ইউনিয়নের জন্য ৩৬টি পাকা এবং ৯টি মাচাং ঘর নির্মানের জন্য বরাদ্দ প্রদান করা হয়েছে। যার কার্যক্রম ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। ৬টি ইউনিয়নের চেয়ারম্যানদেরকে নিম্নলিখিতভাবে ঘর তৈরী করার অনুমোদন প্রদান করা হয়েছে। তার মধ্যে রাজবিলা ইউনিয়ন পরিষদে ৭টি তার মধ্যে পাকা ৫টি ও মাচাং ঘর ২টি, সুয়ালক ইউনিয়ন পরিষদে পাকা ঘর ৮টি, টংকাবতী ইউনিয়ন পরিষদে পাকা ঘর ৫টি, জামছড়ি ইউনিয়ন পরিষদে ৮টি তার মধ্যে পাকা ৫টি ও মাচাং ঘর ৩টি, কুহালং ইউনিয়ন পরিষদে ৮টি পাকা ৬টি ও মাচাং ঘর ২টি এবং সদর ইউনিয়ন পরিষদে ৯টি তার মধ্যে পাকা ৭টি ও মাচাং ঘর ২টি মোট ৪৫টি ঘর নির্মাণের জন্য বরাদ্দ প্রদান করা হয়েছে। যার কার্যক্রম চলমান আছে।