বান্দরবানের চড়ুইপাড়ায় কার্প জাতীয় মাছের মিশ্রচাষ প্রযুক্তির প্রদর্শনী খামার পরিদর্শন

26

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-বান্দরবানের চড়ুইপাড়ায় কার্প জাতীয় মাছের মিশ্রচাষ প্রযুক্তির প্রদর্শনী খামার পরিদর্শন করেছেন ঢাকা মৎস্য অধিদপ্তরের এনএটিপি-২ প্রকল্পের সিনিয়র সহকারী পরিচালক মোঃ মহসিন।
সোমবার (২০ মার্চ) সকালে বান্দরবান সদরের চড়ুইপাড়া এলাকায় পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্প রাঙ্গামাটি এবং সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কার্যালয়ের বাস্তবায়নে মিল্কী চৌধুরীর মৎস্য বাঁধ পরিদর্শন করা হয়।
এসময় মৎস্য বাঁধ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন ঢাকা মৎস্য অধিদপ্তরের এনএটিপি-২ প্রকল্পের সিনিয়র সহকারী পরিচালক মোঃ মহসিন, সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মামুনুর রহমান, মৎস্য বাধেঁর স্বত্তাধিকারী মিল্কী চৌধুরী সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।
মৎস্য বাঁধ পরিদর্শনকালে ঢাকা মৎস্য অধিদপ্তরের এনএটিপি-২ প্রকল্পের সিনিয়র সহকারী পরিচালক মোঃ মহসিন বলেন, বর্তমান সরকার দেশের মৎস্য চাষিদের উন্নয়নের জন্য বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে। তিনি বলেন, এই বাঁধ থেকে কার্প জাতীয় মাছের মিশ্রচাষ করে বিভিন্ন জাতের মাছ উৎপাদন করা যাবে। তিনি আরো বলেন, মাছ আমিষ জাতীয় খাদ্য, আমাদের মাছচাষিরা এখন মাছ চাষ করে অনেক লাভবান হচ্ছে।