প্রধানমন্ত্রী শেখ হাসিনা শত প্রতিকূলতার মাঝেও দেশের অর্থনীতি চাঙ্গা রেখেছে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

68

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-পার্বত্য চট্টগ্রাম টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষার্থীদের পড়ালেখার সুযোগ নিশ্চিত করতে নানাভাবে সহযোগিতা করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শত প্রতিকূলতার মাঝেও দেশের অর্থনীতি চাঙ্গা রেখেছে বলেও মন্তব্য করেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
তিনি সোমবার (২০ মার্চ) সকালে বাংলাদেশ সমাজ কল্যান পরিষদ হতে বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে মেধাবী, অসহায় ও প্রতিবন্ধী ১০০ জন শিক্ষার্থীদের মাঝে আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন।
বেলা ১১টায় শহর সমাজ সেবা কার্যালয়ের উদ্যোগে সরকারি মহিলা কলেজের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. শাহ আলমগীর, জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, সমাজ কার্যালয়ের উপ-পরিচালক মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন।
পার্বত্য চট্টগ্রাম টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরো বলেন, নারীরা পেছনে থাকা যাবেনা। একজন নারী সবকিছুতেই পরিপক্ক হই। কোন নারী যেন পুরুষের প্রতি নির্ভরশীল না হয়। নারীরা আজ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছেন। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট নাগরিক প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন আজকের ছাত্রীরা মানবিক গুণাবলীসম্পন্ন হিসেবে গড়ে তুলতে হবে। কারণ তারাই হবে ‘স্মার্ট বাংলাদেশের স্মার্ট জনগোষ্ঠী’। আজকের ছাত্রীরা যেন মানবিক ও অন্যের প্রতি সহানুভূতিশীল অনুভব নিয়ে গড়ে উঠে সেজন্য নজর দিতে হবে।
প্রধান অতিথি ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, খেলাধুলা, শরীরচর্চা, পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা, শিক্ষকদের কথা মান্য করা, অভিভাবকদের কথা মান্য করা-প্রত্যেক ছাত্রীদের এসব নিয়ম মেনে চলতে হবে। সবাইকেই মানবিক গুণাবলীসম্পন্ন হতে হবে। যারা প্রতিবন্ধী বা অক্ষম তাদের প্রতি সহানুভূতিশীল হতে হবে।
আলোচনা সভার পর পরে প্রধান অতিথি খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণীর ১০০ জন শিক্ষার্থিদের মাঝে ৩ হাজার ৫’শ টাকা করে মোট ৩ লক্ষ ৫০ হাজার টাকা আর্থিক অনুদান বিতরণ করা হয়।