রাঙ্গামাটিতে জাতির পিতার ১০৩ তম জন্মবার্ষিকী যথাযথ মর্যাদায় পালন

40

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী। সারাদেশের ন্যায় রাঙ্গামাটিতে দিনটি জাতীয় শিশু কিশোর দিবস হিসাবে উদযাপন করছে রাঙ্গামাটির সর্বস্তরের মানুষ। এ দিবসটি উপলক্ষে আজ দিন ব্যাপী রাঙ্গামাটিতে বিভিন্ন অনুষ্ঠান মালা পালন করা হচ্ছে।
শুক্রবার (১৭ মার্চ) সকালে রাঙ্গামাটি বঙ্গবন্ধুর ম্যুারালে জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন রাঙ্গামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মোছাম্মৎ হামিদা বেগম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শহীদুজ্জামান মহসিন রোমানসহ অন্যান্য সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে জাকির জনকের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।
পরে রাঙ্গামাটি কলেজ মাঠ থেকে বর্ণাঢ্য আনন্দ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি রাঙ্গামাটির প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনিষ্টিটিউটে এসে আলোচনা সভায় মিলিত হয়।
রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহামনের সভাপতিত্বে আলোচনা সভায় আলোচনা সভায় বক্তব্য রাঙ্গামাটির সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার, পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙ্গামাটি বন বিভাগের উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা অজীত কুমার রুদ্র, বীর মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন চৌধুরী, রাঙ্গামাটির প্রবীন সাংবাদিক সুনীল কান্তি দে, রাঙ্গামাটি পাবলিক কলেজের অধ্যক্ষ তাছাদ্দিক হোসেন কবিরসহ অন্যান্য সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।