পাহাড়ে শান্তি-সম্প্রীতি ও উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই-পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর এমপি

37

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, পাহাড়ে শান্তি-সম্প্রীতি ও উন্নয়নের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। তার নেতৃত্বে পার্বত্য চট্টগ্রাম এলাকায় ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে চলেছে। দূর্গম পাহাড়ী এলাকায় বসবাসরত পরিবারকে বিদ্যুত সুবিধা দেয়ার লক্ষ্যে সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুত সরবরাহ করা হচ্ছে। আলোকিত পার্বত্য চট্টগ্রাম গড়ে তুলতে সরকার পরিকল্পিতভাবে কাজ করছে। তিনি সারা দেশের অগ্রগতি ও উন্নয়নের উদ্যমী নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করে তুলতে আগামীতে নৌকা মার্কায় ভোট দিয়ে জন্য সকলের প্রতি আহবান জানান।
তিনি বৃহস্পতিবার (১৬ মার্চ) খাগড়াছড়ির ভাইবোনছড়ায় ১ হাজার ৭৭টি পরিবারকে একটি করে সোলার হোম সিস্টেম বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তিনি বলেন, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের প্রত্যন্ত এলাকায় দূর্গমতার কারণে যেখানে বিদ্যুতের গ্রীড লাউনের সংযোগের মাধ্যমে বিদ্যুতায়ন করা সহজ সাধ্য নয় সেসব দূর্গম পাহাড়ী এলাকার মানুষের মাঝে সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্প দ্বিতীয় পর্যায় শীর্ষক প্রকল্প পরিচালক হারুন অর রশীদ, স্থানীয় ইউপি চেয়ারম্যান সুজন চাকমা।
অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার জিনিয়া চাকমা, পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়–য়াসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি উপস্থিতি ছিলেন।