রাঙ্গুনিয়ায় এনজিও কর্মী চম্পা চাকমার হত্যার সাথে জড়িতদের গ্রেফতারের দাবিতে রাঙ্গামাটিতে মানববন্ধন

38

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় পদক্ষেপ এনজিও কর্মী চম্পা চাকমার হত্যাকারী এনামুল হককে গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী করে রাঙ্গামাটিতে মানববন্ধন করেছে রাঙ্গামাটি সচেতন সমাজ ও পদক্ষেপ এনজিও কর্মকর্তারা।
শনিবার (১১ মার্চ) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধনে এই দাবী জানান।
সুশাসনের জন্য নাগরিক (সুজন) রাঙ্গামাটি সাধারণ সম্পাদক এম জিসান বখতিয়ারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, নিহত চম্পা চাকমার ছোট ভাই মিল্টন চাকমা, পদক্ষেপ রাঙ্গামাটি ব্রাঞ্চ ম্যানেজার হাসান আলী, সাংবাদিক সৈকত রঞ্জন চৌধুরী, পদক্ষেপ কর্মী রাশেদা ইসলাম, ছাত্র নেতা সুমন চাকমা, শিক্ষার্থী কুর্নিকোভা চাকমা, মিলন চাকমা প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, এনজিও কর্মী চম্পা চাকমা খুন হওয়ার ৭ দিন পেরিয়ে গেলেও চিহ্নিত খুনিকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। সিসিটিভি ফুটেজে খুনির নাম পরিচয় শনাক্ত হওয়া সত্বেও নীরব ভূমিকা পালন করছে প্রশাসন। যে দেশে নারীর নেতৃত্বে দেশ চলে, সে দেশে প্রকাশ্যে একজন নারীকে ছুরিকাঘাত করে ৭দিন পরও গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন বক্তারা। তাই খুনীকে ধরতে আর বিলম্ব না করে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়।
উল্লেখ্য, গত ৫ মার্চ চট্টগ্রামের রাঙ্গুনীয়ায় পদক্ষেপ এনজিও অফিস থেকে ফিরার পথে ছুরিকাঘাতে খুন হন চম্পা চাকমা। চম্পা চাকমার বাড়ি রাঙ্গামাটির বন্দুকভাঙা এলাকায়।