খাগড়াছড়িতে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা শুভ উদ্বোধন

47

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-খাগড়াছড়ি স্টেডিয়াম এ শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা- ২০২৩ শুভ উদ্বোধন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) খাগড়াছড়ি স্টেডিয়ামে এ বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের উদ্যোগে খাগড়াছড়ির ৯টি উপজেলার ২১৬ জন শিক্ষার্থীদের নিয়ে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
এসময় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো: সহিদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলার চেয়ারম্যান মোঃ শানে আলম, খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মনিরুজ্জামান চৌধুরী, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম প্রমুখ।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ক্রীড়া হচ্ছে একটি সংগঠিত, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, বিনোদনধর্মী এবং দক্ষতাসূচক শারীরিক কার্যকলাপ প্রদর্শনের উত্তম ক্ষেত্র। শারীরিক ও মানসিক দৃঢ়তা, কলা-কৌশল এবং সুস্থ ক্রীড়া প্রদর্শন করে একজন বিজয়ী তার অপূর্ব ক্রীড়াশৈলীর নিদর্শন রাখতে পারেন। এটি পরিচালিত হয় একগুচ্ছ নিয়ম-কানুন বা নিজস্ব চিন্তা-চেতনার মাধ্যম।
লেখা পড়ার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের স্কুল জীবনে খেলা-ধূলার গুরুত্ব অপরিসীম। খেলা-ধূলায় যেমন সন্তানদের মাংস পেশি শক্ত করে তেমনি ছাত্র-ছাত্রীদের মাদকাসক্ত হতে দূরে রাখবে বলে মনে করেন তিনি।