পার্বত্য এলাকার আনাচে কানাচে প্রত্যেকটি দুর্গম এলাকায় কৃষকদের ভাগ্য উন্নয়নে সরকার যথেষ্ট আন্তরিক-দীপংকর তালুকদার এমপি

96

ঝুলন দত্ত, কাপ্তাইঃ-পার্বত্য এলাকার আনাচে কানাচে প্রত্যেকটি দুর্গম এলাকায় কৃষকদের ভাগ্য উন্নয়নে সরকার যথেষ্ট আন্তরিক। আর সে লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। এতে বর্তমানে পাহাড়ের কৃষকদের অবস্থার অনেক পরিবর্তন হয়েছে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।
শনিবার (২৮ জানুয়ারি) সকালে কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে রাঙ্গামাটির কাপ্তাই উপজেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় সম্মেলনে উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাঙ্গামাটি জেলা কৃষকলীগ সভাপতি জাহিদ আক্তার।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষকলীগ এর সহ-সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় অঞ্চলের আহবায়ক আকবর আলী চৌধুরী, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক হাজী মোঃ মুছা মাতবর।
কাপ্তাই উপজেলা কৃষকলীগের আহবায়ক মোঃ শামসুদ্দীন এর সভাপতিত্বে সদস্য সচিব স্ব্রুত বিকাশ তঞ্চঙ্গ্যা (জটিল) এর সঞ্চালনায় সম্মেলনে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা কৃষকলীগ সাধারন সম্পাদক উদয় শংকর চাকমা। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষকলীগ জাতীয় কমিটির সদস্য মোতাহের হোসেন বাবুল।
এতে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক, কাপ্তাই উপজেলা আওয়ামীলীগ সভাপতি অংসুই ছাইন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি দীপ্তিময় তালুকদার, বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির স্থানীয় বিষয়ক সম্পাদক এডভোকেট উম্মে হাবিবা, কেন্দ্রীয় কৃষকলীগ কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আরমান চৌধুরী, কেন্দ্রীয় কৃষকলীগ কমিটির সদস্য এ কে এম জাহাঙ্গীর, কেন্দ্রীয় কৃষকলীগ কমিটির সদস্য আতিকুর রহমান চৌধুরী আতিক, কেন্দ্রীয় কৃষকলীগ কমিটির সদস্য শান্তনা চাকমা, কাপ্তাই উপজেলা সাধারন সম্পাদক ইব্রাহিম খলিল।
এসময় কৃষক লীগ এবং আওয়ামী লীগে ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন, কৃষকলীগ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছে। কৃষকলীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে ও আর্দশের সোনার বাংলা বিনির্মানের কাজ করছে। সু-সংগঠিত কৃষকলীগ সোনার বাংলা গঠনে অগ্রণী ভুমিকা পালন করাসহ আওয়ামলীগের পাশে থেকে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। পাশাপাশি যে কোন কর্মসূচী বাস্তবায়নে আওয়ামীলীগের পাশে থেকে কাজ করে যাচ্ছে কৃষকলীগ।