বর্তমান সরকার পাহাড়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপি

42

বান্দরবান প্রতিনিধিঃ-বান্দরবানে উন্নয়ন বোর্ডের অর্থায়নে প্রায় ৯ কোটি টাকার ব্যায়ের বিভিন্ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন ও কৃষি ক্ষেত্রে আমূল পরিবর্তনের জন্য অত্যাধুনিক কৃষিযন্ত্র বিতরণ করা হয়েছে।
শনিবার (২৮ জানুয়ারি) সকালে জামছড়ি ইউনিয়নের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি থেকে তিনি এসব প্রকল্প উদ্বোধন করেন, পরে এক আলোচনা সভা আয়োজন করেন।
স্থানীয় প্রকৌশলী অধিদপ্তর অর্থায়নে ১ কোটি টাকা ব্যায়ের আরসিসি গার্ডার ব্রিজ এবং জেলা পরিষদ অর্থায়নে ৫০ লক্ষ টাকা ব্যায়ে বিদ্যালয়ের পাকা ভবন উদ্বোধন করা হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান সরকার আমলে বিশেষ করে কৃষি ক্ষেত্রে বেশি গুরুত্ব দিচ্ছে। তাছাড়া পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। বিগত সরকার আমলে পাহাড়ে মানুষের ভাগ্য উন্নযনের জন্য তেমন ভাবেননি। বর্তমান সরকার আমলেই আনাচে কানাচে উন্নয়ন হচ্ছে একমাত্র প্রধামমন্ত্রী শেখ হাসিনা সুবাদে বলে যোগ করেন তিনি।
এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন পার্বত্য জেলা উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, উন্নয়ন বোড, হারুনর রশিদ, সদস্য উন্নয়ন বোড, শাহ আলম অতিরিক্ত পুলিশ সুপার উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরোজ, জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ইয়াছিন বীন আরাফাত, এলজিডি নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জিয়াউল ইসলাম মজুমদার, উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী সৌম নাথ, জেলা পরিষদের ইঞ্জিনিয়ার তপন মারমাসহ এলাকা গণ্যমান্য ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন।