রুমায় উপকারভোগীদের মাঝে শীত বস্ত্র ক্রয়ের নগদ অর্থ বিতরন

49

রুমা প্রতিনিধিঃ-সরকারের পাশাপাশি ও এনজিও গুলোও সাবলম্বীর জন্য অনেক কাজ করে যাচ্ছে। নিজেদের পায়ে যাতে শক্ত করে দাড়াতে পারে। সাবলম্বী হতে পারে হয়ে আত্মনির্ভরশীল হতে পারে, সেই জন্যই সরকার যা যা দরকার তা দিচ্ছে। তারই ধারাবাহিকতায় বেসরকারি সংস্থারগুলো হাত বাড়িয়ে দিচ্ছে।
বান্দরবানের রুমায় ইন্টারন্যাশনাল কমপেশন-বাংলাদেশ আর্থিক সহযোগিতা ও বেসরকারী সংস্থা কমিউনিটি ডেভেলপমেন্ট কনসার্ণ (সিডিসি)’র পরিচালিত প্রকল্প মুননুয়াম পাড়ার বিডি-০৫১৪ এর আয়োজনে অনুষ্ঠিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে রুমা উপজেলা নির্বার্হী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মামুন শিবলী এইসব কথা বলেছেন।
নগদ অর্থ বিতরণ উপলক্ষ্যে মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল ১০টায় রুমা বম হোষ্টেল হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি ইউএনও বলেন, বিভিন্সান মাজিক ও জীবন জীবিকা নির্বাহের কাজ উন্নয়নের জন্য আর্থিক সহযোগিতা, কৃষি উপকরণসহ বিভিন্ন ধরনের প্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ করে যাচ্ছে। তাই নিজেদের প্রয়োজনে সবাইকে আত্মনির্ভরশীল ও সাবলম্বী হাওয়ার সু-পরামর্শ প্রদান করেন ইউএনও।
সিডিসি’র চেয়ারম্যান লালপেক লিয়ান বমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিডিসি’র নির্বাহী পরিচালক জার্মান সাইলুক, সিডিসি’র সদস্য লালরেম সাং বম, প্রকল্ল পরিচালনা কমিটি সহ-সভাপতি নিয়াংথন বম, সিডিসি’র কো-অর্ডিনেটর জেমস ভানদির, প্রকল্প ব্যবস্থাপক সাইলুক থাং বম।
পরে শিশু ও পরিবারের সুস্থ, নিরাপদ ও শীত নিবারণের লক্ষ্যে বান্দরবানে রুমা উপজেলায় পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্পের আওতায় তিনশত ১৭জন উপকারভোগী শিশু পরিবারে মাঝে শীতবস্ত্র ক্রয়ের জন্য নগদ অর্থ বিতরন হয়েছে। তার মধ্যে উপকারভোগী প্রতি পরিবারের কম্বল ক্রয়ের জন্য নগদ ১৫শত টাকা ও উপকারভোগী শিশু প্রতি জনের শীতের কাপর সুয়েটার ক্রয়ের জন্য ৫শত টাকা করে নগদ অর্থ বিতরন করা হয়।