ধর্ষন চেষ্টা মামলায় রাঙ্গামাটিতে একজনের ১০বছরের কারাদন্ড, ৫ লক্ষ টাকা জরিমানা

59

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-শিশু ধর্ষন চেষ্টা মামলায় জেলার কাউখালী উপজেলার মুসলিম পাড়া এলাকার ভাড়াটিয়া গোপাল কৃষ্ণ নাথকে (৬০) ১০বছরের কারাদন্ড ও ৫ লক্ষ টাকা জরিমানা করেছে রাঙ্গামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। দন্ডপ্রাপ্ত ব্যক্তির স্থায়ী ঠিকানা দক্ষিণ সাবেক রাঙ্গুনিয়ায় বলে জানা গেছে।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ ই এম ইসমাইল হোসেন বুধবার (৩০ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টায় এ রায় প্রদান করেন।
আদালতে রায়ের বিচারক এ ই এম ইসমাইল হোসেন বলেন, আসামী গোপাল কৃষ্ণ নাথ তার বিকৃত যৌন লালসা চরিতার্থ করার জন্য ৭বছরের শিশু ভিকটিমকে ধর্ষনের চেষ্টা করেছেন। সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ হতে প্রমানিত হয়েছে, ইসলামী ব্যাংকের অফিস সহায়ক তখন বের হয়ে না আসলে ঐ দিন শিশুটি ধর্ষনের শিকার হতেন।
বিষয়টি প্রমানিত হওয়ায় আসামীকে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯(৪) খ ধারা মোতাবেক ১০বছরের সশ্রম কারাদন্ড এবং অতিরিক্ত ৫ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরো ২ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হলো।
এ বিষয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি সাইফুল ইসলাম অভি বলেন, রাঙ্গামাটির জন্য এটি একটি যুগান্তকারী রায় হয়েছে। আদালতের রায়ে আমরা খুবই সন্তুষ্ট, আশা করছি এ রায় দ্রুত কার্যকর হবে।
উল্লেখ্য, গত ২১ এপ্রিল ২০১৯ তারিখে আসামী ভিকটিম শিশুটিকে বিকেলে খেলার সময় পানি আনার কথা বলে কৌশলে ডেকে কাউখালী পোয়া বাজার এলাকায় মীর সুপার মার্কেটে নিয়ে ধর্ষনের চেষ্টা করলে শিশুটির চিৎকারে ইসলামী ব্যাংকের অফিস সহকারী মোঃ জাবেদ বের হয়ে শিশুটিকে উদ্ধার করেন। বিষয়টি জানাজানি হলে একই দিন শিশুটির বাবা মিন্টু কান্তি দে কাউখালী থানায় মামলা দায়ের করা হয়।
ঘটনার তদন্ত শেষে পুলিশের রিপোর্ট, ভিডিও ও সাক্ষীদের সাক্ষ্য গ্রহন শেষে আদালত আজ এই রায় প্রদান করেন।