রাজস্থলীতে লিগ্যাল এইড কমিটির সদস্যদের অংশগ্রহণে উদ্বুদ্ধকরণ বিষয়ক সমন্বয় সভা

14

হারাধন কর্মকার, রাজস্থলীঃ-রাঙ্গামাটির রাজস্থলী উপজেলা লিগ্যাল এইড কমিটি ও ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির সদস্যদের অংশগ্রহণে উদ্বুদ্ধকরণ বিষয়ক সমন্বয় সভা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২৮ নভেম্বর) আয়োজিত উদ্বুদ্ধকরণ বিষয়ক সভায় রাজস্থলী উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা লিগ্যাল এইড অফিসার (সহকারী জজ), মো. জুনাইদ।
বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাশ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, সাবেক উপজেলা চেয়ারম্যান উথিনসিন মারমা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুইলাঅং মারমা, উপজেলা শিক্ষা অফিসার তাজুরুল ইসলাম, সমাজ সেবা কর্মকর্তা মোঃ জীয়া উদ্দিন, ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা, গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা,বাঙ্গালহালিয়া ইউপি চেয়ারম্যান আদোমং মারমা, জনপ্রতিনিধি, লিগ্যাল এইড কমিটির সদস্যরা, সরকারি ও বেসরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এর আগে সকাল ৯টা থেকে ২টা পর্যন্ত রাজস্থলী বাসষ্টেশন হান্নান মেস্তরী ও এরশাদের সঙ্গে বিরোধী জায়গায় এবং রাজস্থলী বাজার জসময় তংচঞ্চ্যা ও বাপ্পী তংচঞ্চ্যার সাথে বিরোধী জায়গায় পরিদর্শন করেন। বাঙ্গালহালিয়া বাজার, ইউনিয়নের চারটি নালিশী জমিতে সরেজমিন মীমাংসা সভা করা হয়।
মতবিনিময় সভায় জেলা লিগ্যাল এইড অফিসার সহকারী জজ মোঃ জুনাইদ বলেন, সকলকে সরকারী খরচে আইনগত সহায়তা, পরামর্শ ও বিকল্প বিরোধ মীমাংসা প্রসঙ্গে বিস্তারিত জানান। এসময় সভায় উপস্থিত ব্যক্তিবর্গ উপজেলার বিভিন্ন এলাকার ভূমি বিরোধ সম্পর্কিত বিভিন্ন চ্যালেঞ্জ তুলে ধরেন এবং ইউনিয়ন পরিষদে আয়োজিত লিগ্যাল এইড কমিটি সকল কার্যক্রমের খোজ খবর নেন।