নাইক্ষ্যংছড়িতে বন্য হাতির আক্রমণে এক কৃষক গুরুতর আহত

18

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধিঃ-বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে বন্য হাতির আক্রমণে এক কৃষক গুরুতর আহত হয়েছে। বর্তমানে সে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। বর্তমানে তার অবস্থা সংকটাপন্ন।
মঙ্গলবার (২৯ নভেম্বর) রাত পৌনে ১০টার দিকে উপজেলার বাইশারী ইউনিয়নের উপর চাক পাড়ার বৌদ্ধ বিহার সংলগ্ন ধান ক্ষেতের পার্শ্ববর্তী এলাকায় এ ঘটনা ঘটে।
আহত ব্যক্তি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা মৃত মো. নাজেরের ছেলে ওবাইদুর রহমান (৩৮)।
স্থানীয় ইউপি সদস্য আবু তাহের জানান, প্রতিদিনের ন্যায় কৃষক ওবাইদুর রহমান সন্ধ্যার দিকে ধান ক্ষেত পাহারা দিতে যায়। ওই সময় হঠাৎ বন্য হাতির পাল এসে তার উপর আক্রমণ চালায় এবং শুড় তুলে আছাড় মারে। এতে তার হাত ও পা ভেঙ্গে যায়।
প্রত্যক্ষদর্শী কৃষক মংওয়াই চাক জানান, হঠাৎ বন্য হাতির দল এসে ধান ক্ষেত পাহারারত অবস্থায় আক্রমণ চালায়। এসময় তিনি পালিয়ে রক্ষা পেলেও ওবায়দুর রহমানকে বন্য হাতির দল আক্রমন করে শুড় তুলে আছাড় মারলে সে গুরুতর আহত হয়।
খবর পেয়ে স্থানীয় ইউপি সদস্য আবু তাহের, নুরুল ইসলাম, মো. আলম, ইলিয়াছ ঘটনাস্থল থেকে উদ্ধার করে প্রথমে কক্সবাজার সদর হাসপাতাল ভর্তি করেন। পরে অবস্থার অবনতি হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানান আহতের ছোট ভাই হাফেজ আবদুর রহিম।
আহতের ভাই রহিম আরো জানান, তার ভাইয়ের অবস্থা বর্তমানে সংকটাপন্ন। তিনি মারাত্মক আহত হয়েছেন। সকলের দোয়াও সহযোগিতা চেয়েছেন।
বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলম কোম্পানি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বন্য হাতির আক্রমনে ওবায়দুর রহমান গুরুতর আহত হয়েছে। তার অবস্থা বর্তমানে সংকটাপন্ন। বিষয়টি তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমেন শর্মাকে অবহিত করেছেন।