তুমব্রু সীমান্তে ডিজিএফআই কর্মকর্তা নিহত ঘটনায় ২০ জনের নামে মামলা

114

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়িঃ-বান্দরবানের নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্তে র‌্যাবের ওপর হামলা ও ডিজিএফআইয়ের কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। তাতে ২০ জনকে নাম উল্লেখ করে ৩০-৩৫ কে আসামি করা হয়েছে।
শনিবার (২৬ নভেম্বর) বিকেলের দিকে মামলা লিপিবদ্ধ করার কথাটি নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি থানার ওসি তদন্ত মোহাম্মদ শাহজাহান।
ওসি জানান, ডিজিএফআইয়ের কর্মকর্তার নিহত ঘটনার মামলার বাদি হয়ে ডিজিএফআই কর্মকর্তা মো. আনোয়ার হোসেন মামলাটি দায়ের করেন। মামলায় ২০ জনের নামীয় আসামি করা হয়েছে। অজ্ঞাত আরও ৩০-৩৫ কে আসামি হিসেবে লিপিবদ্ধ রয়েছে।
সূত্রে জানা যায়, উক্ত এ ঘটনায় সর্বশেষ ২৩ নভেম্বর বুধবার বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থানায় মাদক চোরাকারবারীদের বিরুদ্ধে মামলা রেকর্ড হয়। আর এদিকে, মামলা তদন্তকারী কর্মকর্তা সোহাগ রানা জানান, মামলাটি রেকর্ড হয়ে হাতে পেয়েছি তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, ১৪ নভেম্বর র‌্যাব এবং ডিজিএফআইর মাদকবিরোধী যৌথ অভিযান পরিচালনাকালে মাদক চোরাচালানকারী সন্ত্রাসীদের সঙ্গে বাংলাদেশের অভ্যন্তরে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্ত এলাকায় সংঘর্ষ হয়।
এতে মাদক চোরাচালানকারীদের গুলিতে দায়িত্বরত অবস্থায় ডিজিএফআইর একজন কর্মকর্তা (বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা) দেশের জন্য আত্মত্যাগ করে শহীদ হন এবং র‌্যাবের একজন সদস্য আহত হন।