রাঙ্গামাটিতে বিশ্ব এন্টি মাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা

35

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-জনগনকে এন্টিবায়োটিক ঔষধ সেবনে এবং রোগীদের এন্টিবায়োটিক কোর্স পুরণ করতে সচেতনতা বাড়াতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানিয়েছেন বক্তারা। বক্তারা বলেন, অতি মাত্রার এন্টিবায়োটিক ব্যবহার না শারীরিক ক্ষতি হতে পারে তাই এন্টিবায়োটিকের ভালো মন্দ দিকগুলোর বিষয়ে চিকিৎসক ও ব্যবসায়ীদের রোগীদের জানানোর জন্য আহবান জানানো হয়।
বৃহস্পতিবার (২৪ নভেম্বর) এন্টিবায়োটিক ব্যবহারে সচেতন হই এবং সকলে মিলে মাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স প্রতিরোধ করি এ শ্লোগানে বিশ্ব এন্টি মাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।
অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব এসএম ফেরদৌস ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ সাইফুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা, রাঙ্গামাটি প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ বরুন কুমার দত্ত, রাঙ্গামাটি জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র চন্দ, ডব্লিউএইচও প্রতিনিধি ডাঃ জয়ধন তঞ্চঙ্গ্যা, বাংলাদেশ কেমিষ্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি হারুন রশীদ ও সাধারণ সম্পাদক বিপ্লব বড়ুয়া বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ঔষধ প্রশাসন অধিদপ্তর রাঙ্গামাটির সহকারী পরিচালক তানভীর আহমেদ।
এর আগে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়।