রাঙ্গামাটিতে ২ দিন ব্যাপী জেলা সাহিত্য মেলার উদ্বোধন

6

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে ২দিন ব্যাপী জেলা সাহিত্য মেলার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২২ নভেম্বর) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ আব্দুল আলী মঞ্চে বেলুন উড়িয়ে এই মেলার উদ্বোধন করেন, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।
এ সময় রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ, সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রনালয়ের উপ সচিব মোঃ আবুল মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব এস, এম ফেরদৌস ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা আইসিটি নাসরিন ইসলাম, আঞ্চলিক পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী কামাল উদ্দিন, জেলা শিক্ষা অফিসার মৃদুল কান্তি তালুকদারসহ মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ জেলা এবং উপজেলার কবি, সাহিত্যিক ও সাংস্কৃতিক কর্মীরা অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সাহিত্য মেলায় রাঙ্গামাটি বিভিন্ন জাতি গোষ্ঠীর সাহিত্য নিয়ে কাজ করা কবি সাহিত্যিকরা অংশ গ্রহণ করেন। জেলা গ্রশাসক কার্যালয়ে বিশাল এলাকা জুড়ে বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান ও সংগঠনের ২০টিরও বইয়ের স্টল বসানো হয়।
জেলা পর্যায়ে সাহিত্যিকদের সৃষ্টিকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমি এবং বাংলা একাডেমির সমন্বয়ে দুই দিন ব্যাপী এই মেলা চলবে।
২দিন ব্যাপী অনুষ্ঠানে রয়েছে, প্রবন্ধ পাঠ, আলোচনা সভা, লেখক কর্মশালা, স্থানীয় লেখকদের স্বরচিত কবিতা পাঠ, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি।