মাটিরাঙ্গায় দুই পক্ষের গোলাগুলিতে আহত ইউপিডিএফ সশস্ত্র সন্ত্রাসী আটক, অস্ত্র ও গুলি উদ্ধার

6

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-মাটিরাঙ্গায় আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসীদের দুই গ্রুপের মধ্যে গুলি বিনিময়ের পরে এক সশস্ত্র সন্ত্রাসীকে আহত অবস্থায় উদ্ধার এবং অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য মালামাল জব্দ করেছে ২৩ বিজিবি যামিনীপাড়া জোন।
মঙ্গলবার (২২ নভেম্বর) সন্ধ্যা আনুমানিক ৭টার দিকে মাটিরাঙ্গার যামিনীপাড়া জোন সদর হতে আনুমানিক ২.৫ কিঃ মিঃ উত্তর পূর্ব দিকে বড়নাল ইউনিয়নের তৈলাফাংপাড়া নামক স্থানে সশস্ত্র সন্ত্রাসীদের দুই গ্রুপের মধ্যে গুলি বিনিময়ের সংবাদ পেয়ে তাৎক্ষণিকভাবে ২৩ বিজিবি যামিনীপাড়া জোন কমান্ডার লেঃ কর্ণেল এ বি এম জাহিদুল করিম এর নেতৃত্বে জোন সদর হতে দুইটি টহল দল নিয়ে ঘটনাস্থলের দিকে রওনা দেয়। ঘটনার বিষয়ে উক্ত এলাকায় ব্যাপক জিজ্ঞাসাবাদ ও তল্লাসী চালিয়ে সশস্ত্র সন্ত্রাসী ইউপিডিএফ (মূল) এর সদস্য (পোস্ট কালেক্টর, বড়পাড়া, বড়নাল এলাকা) অনুপম চাকমা ওরফে প্রলয় (৩৫), পিতা-মনুজয় চাকমা, গোলাবাড়ি ইউনিয়ন, গ্রাম-হরিণাথ পাড়া, উপজেলা ও জেলা-খাগড়াছড়িকে আহত অবস্থায় উদ্ধার করেন। এসময় উক্ত সন্ত্রাসীর নিকট থেকে একটি ৯ মিঃ মিঃ পিস্তল ম্যাগাজিনসহ, ৫ রাউন্ড পিস্তলের গুলি, ১বাটন মোবাইল ফোন, ইউপিডিএফ এর চাঁদা আদায়ের রশিদ বই ১হ্যান্ডব্যাগ ও গুরুত্বপূর্ণ নথিপত্র জব্দ করা হয়।
এরপর খবর পেয়ে মাটিরাঙ্গা থানা হতে ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলীর নেতৃত্বে পুলিশ সদস্যদের একটি দল রাত ১১:৪৫ ঘটিকায় গঠনাস্থলে পৌছানোর পর আহত অবস্থায় উদ্ধারকৃত সন্ত্রাসী এবং জব্দকৃত অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য মালামালসহ পুলিশের নিকট হস্তান্তর করেন বিজিবি।
মাটিরাঙ্গা থানা পুলিশের তত্বাবধানে আহত সন্ত্রাসীকে মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করার পর আশংকাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য পুলিশ পাহারায় চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়। এই ঘটনায় আহত অনুপম চাকমার নামে একটি অস্ত্র আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী।
এরপর থেকে অনাকাঙ্খিত ঘটনা এড়াতে ২৩ বিজিবির এডি নজরুল ইসলামের নেতৃত্বে একটি টহল দল ঘটনাস্থল এলাকায় টহল দিচ্ছেন এবং যামিনীপাড়া জোন সদরের দায়িত্বপূর্ণ এলাকা ও অধীনস্থ সকল বিওপি/ক্যাম্প এলাকায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধিসহ টহল তৎপরতা জোরদার করার পাশাপাশি সকলকে সতর্ক থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন ২৩ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল এ বি এম জাহিদুল করিম। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত ও স্বাভাবিক রয়েছে বলেও জোন অধিনায়ক জানান।