বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটক ভ্রমনে নিষেধাজ্ঞা ২৭ নভেম্বর পর্যন্ত বাড়লো

13

বান্দরবান প্রতিনিধিঃ-বান্দরবানের দুই উপজেলায় পর্যটক ভ্রমণের নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছে। সোমবার (২১ ন‌ভেম্বর) থে‌কে র‌বিবার (২৭ ন‌ভেম্বর) পর্যন্ত সাত দিন রোয়াছড়ি ও রুমা‌য় স্থানীয় ও বিদেশি পর্যটকরা ভ্রমণে যেতে পারবে না। এ নি‌য়ে অষ্টম বা‌রের মতো বাড়ানো হলো পর্যটক ভ্রম‌ণে নি‌ষেধাজ্ঞা।
র‌বিবার (২০ ন‌ভেম্বর) বিকা‌লে জেলা প্রশাসক ইয়াসমিন পারভিন তিবরী‌জি স্বাক্ষ‌রিত জনস্বার্থে প্রকা‌শিত গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়‌টি জানানো হয়।
গণ‌বিজ্ঞ‌প্তি‌তে জানানো হয়, জেলার রোয়াংছ‌ড়ি ও রুমাতে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য বান্দরবান সেনানিবাসের রিজিয়ন কর্তৃক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এ জন্য পর্যটকদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে ওই দুই উপ‌জেলায় পর্যটক ভ্রমণে নি‌ষেধাজ্ঞা র‌বিবার (২৭ ন‌ভেম্বর) পর্যন্ত বাড়ানো হয়েছে।
এর আগে ১৭ অক্টোবর রা‌ত থে‌কে রুমা ও রোয়াংছ‌ড়ি‌তে এবং ২৩ অক্টোবর থে‌কে ৩০ অক্টোবর পর্যন্ত থান‌চি ও আলীকদ‌মে পর্যটক‌দের ভ্রম‌ণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। পরে এ চার উপ‌জেলায় ৮ নভেম্বর পর্যন্ত ভ্রমণে নি‌ষেধাজ্ঞা দেওয়া হয়। এরপর ৯ ন‌ভেম্বর থে‌কে ১২ ন‌ভেম্বর পর্যন্ত আলীকদ‌মের নি‌ষেধাজ্ঞা প্রত‌্যাহার ক‌রে রোয়াংছড়ি, রুমা ও থান‌চিতে নি‌ষেধাজ্ঞা দেওয়া হয়। প‌রে ১৩ ন‌ভেম্বর থে‌কে ১৬ ন‌ভেম্বর পর্যন্ত এ তিন উপ‌জেলায় আবা‌রও নি‌ষেধাজ্ঞা দেওয়া হ‌য়। প‌রে থান‌চি‌তে নি‌ষেধাজ্ঞা প্রত‌্যাহার ক‌রে ১৭ ন‌ভেম্বর থে‌কে ২০ ন‌ভেম্বর পর্যন্ত রোয়াংছ‌ড়ি ও রুমা‌তে নি‌ষেধাজ্ঞা বহাল রাখা হয়। সর্বশেষ সোমবার (২১ ন‌ভেম্বর) থে‌কে র‌বিবার (২৭ ন‌ভেম্বর) পর্যন্ত সাত ‌দি‌নের নি‌ষেধাজ্ঞা দেওয়া হ‌য়ে‌ছে।
বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল বলেন, রোয়াংছড়ি ও রুমা এ দুই উপ‌জেলায় পর্যটক‌দের ভ্রম‌ণে আবারো সাত দিনের নি‌ষেধাজ্ঞা দেওয়া হ‌য়ে‌ছে। বাকি উপ‌জেলায় পর্যটকরা ভ্রমণ কর‌তে পার‌বেন।