বান্দরবানে ভবনের দেয়াল ভেঙ্গে লিফটে আটকে থাকা এক কিশোরী মৃতদেহ উদ্ধার

46

বান্দরবান প্রতিনিধিঃ-বান্দরবান সদরের পৌরসভা এলাকার প্যারিস প্যারাডাইস ভবনের লিফটে আটকে থাকা এক কিশোরীর মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর কর্মীরা।
বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকেল ৫টার দিকে তাকে লিফট ভেঙ্গে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মতৃদেহটি সাবিকুর নাহার (সাবু) (১৩) নামে এক কিশোরীর এবং সে ওই ভবনের একটি বাসায় গৃহকর্মীর কাজ করতো।
এর আগে ওই লিফট থেকে আটকে থাকা আহতবস্থায় মো.নুরুল ইসলাম নামে এক দাড়োয়ানকে উদ্ধার করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর কর্মীরা ।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুর ২টার দিকে হঠাৎ করে প্যারিস প্যারাডাইস ভবনের দাড়োয়ান মো.নুরল ইসলাম (৪৯) এক ব্যক্তিকে ফোন করে তাকে লিফট থেকে উদ্ধারের জন্য আহবান জানায়। এসময় সে নিজেকে আহত দাবি করার পাশাপাশি সে লিফটে এক কিশোরীর মৃতদেহ রয়েছে বলে জানান।
পরে স্থানীয়রা বিষয়টি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে জানালে তারা ঘটনাস্থলে গিয়ে আটকে পড়া লিফটে রশি নামিয়ে আহত দাড়োয়ান মো.নুরুল ইসলামকে উদ্ধার করে। পরে তাকে চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করা হয়। পরে মো.নুরুল ইসলাম এর ভাষ্যমতে লিফটে মৃত অবস্থায় পড়ে থাকা কিশোরীকে উদ্ধারে অভিযান শুরু করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা। এসময় ভবনের দেয়াল কেটে লিফটে প্রবেশ করে বিকেল ৫টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা সাবিকুর নাহার (সাবু)কে মৃত অবস্থায় উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালের মর্গে নিয়ে যায়।
বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশান অফিসার মো.নাজমুল আলম জানান, আমাদের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর দুটি ইউনিট একসাথে কাজ করে দীর্ঘ ৩ঘন্টা প্রচেষ্টা চালিয়ে এক কিশোরীর মৃতদেহ উদ্ধার করেছে এবং মো.নুরুল ইসলাম নামে এক ব্যক্তিকে আহতবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করেছে।