পাহাড়ে শান্তি ও সম্প্রীতি রক্ষায় দৈনিক গিরিদর্পণ নির্ভীক ও আপোষহীন ভাবে কাজ করে যাচ্ছে-এ কে এম মকছুদ আহমেদ

46

ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ-সাপ্তাহিক বনভূমি ও দৈনিক গিরিদর্পণ প্রত্রিকার প্রকাশক ও সম্পাদক আলহাজ্ব এ.কে.এম মকছুদ আহমেদ বলেছেন, পার্বত্য চট্টগ্রামে শান্তি ও সম্প্রীতি রক্ষায় দৈনিক গিরিদর্পণ নির্ভীক ও আপোষহীন ভাবে কাজ করে যাচ্ছে। আর বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে আমার পত্রিকার কোন ঘাটতি ছিল না। তাই আজও দৈনিক গিরিদর্পণ পত্রিকা বেঁচে আছে। ঠিক তেমনি পার্বত্য এলাকায় মানুষের মানবাধিকার রক্ষায় ন্যায় ও দুঃসাহসিকতার সাথে কাজ করে যাওয়ার আহবান জানান তিনি।
বুধবার (১৭ নভেম্বর) দুপুর ১টার দিকে দৈনিক গিরিদর্পণ পত্রিকা কার্যালয়ে এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন রাঙ্গামাটি জেলা, সদর উপজেলা ও পৌর কমিটি সাপ্তাহিক বনভূমি ও দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব এ.কে.এম মকছুদ আহমেদের সাংবাদিকতা পেশার সাফল্য ৫৩ বছর পূর্তিতে মানবাধিকার কর্মীগণ শুভেচ্ছা ও অভিনন্দন জানানো কালে তিনি মানবাধিকার কর্মীদের উদ্দেশ্য করে এ কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, আমার সাংবাদিকতার বয়স ৫৩ বছর হলেও মানবাধিকার প্রতিষ্ঠানের যাত্রার আরো বেশি বয়স। পার্বত্য এলাকায় শান্তি চুক্তি বাস্তবায়নে আমার পত্রিকা লেখনীর মাধ্যমে যে ভূমিকা রেখেছে, ঠিক সেভাবে পার্বত্য এলাকায় মানবাধিকার প্রতিষ্ঠায় অন্যায়কে দূরে রেখে সততার সহিত আপসহীন কাজ করতে হবে। সাংবাদিকতার কাজ যেমন দেশ ও মানুষের জন্য তেমনি মানবাধিকার কর্মীর কাজ তার চেয়ে কম নয়।
এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের কেন্দ্রীয় উপদেষ্টা ও রাঙ্গামাটি জেলা কমিটির প্রধান উপদেষ্টা এবং চারণ সাংবাদিক এ.কে.এম মকছুদ আহমেদকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানোকালে উপস্থিত সকলেই তার সু স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।
এ সময় উপস্থিত ছিলেন, তারা হলেন জনকণ্ঠ পত্রিকার সাংবাদিক মোহাম্মদ আলী, এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের কেন্দ্রীয় সদস্য মোঃ নুরুল ইসলাম, জেলা পরিচালক নাসির উদ্দিন, জেলা কমিটির সভাপতি মোঃ সুলতান কমরু উদ্দিন, সহ-সভাপতি কাজল কান্তি দাশ, সাংগঠনিক সম্পাদক জাহেদুল ইসলাম মুন্না, সদর উপজেলার সভাপতি মোঃ লোকমান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ-আল-মামুন, রাঙ্গামাটির পৌর কমিটির আহবায়ক মাবুদুল হক ও সদস্য অন্তরা সেন সুধীর মজুমদার প্রমুখ।
এসময় একেএম মকছুদ আহমেদ বলেন, আমার ৫৩ বছরের সাংবাদিকতা জীবনের প্রায় ৫০বছর মানবাধিকার নিয়ে কাজ করছি। পার্বত্য অঞ্চলে শান্তিচুক্তির ফলে যে শান্তির সুবাতাস বইছে তা বর্তমান সরকারের অবদান। পার্বত্যাঞ্চলে অসংখ্য ছিন্নমূল মানুষ রয়েছেন, তারা যখন স্থায়ী হবেন তখন এই মানুষগুলোও শান্তিচুক্তির সুফল ভোগ করবে। তিনি আরো বলেন, আমি দীর্ঘদিন যাবৎ পাহাড়ের ছিন্নমূল মানুষদের স্থায়ী করার দাবী করে আসছি। অদূর ভবিষ্যতে পাহাড়ের ছিন্নমূল মানুষগুলো স্থায়ী নাগরিক হিসেবে বসবাস করার সুযোগ পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।