উন্নয়ন বিচ্ছিন্ন পার্বত্য চট্টগ্রামে শান্তিচুক্তির পর থেকে অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে-প্রধানমন্ত্রী

56

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-পার্বত্য চট্টগ্রামে আওয়ামীলীগ সরকারের আগে কেউ উন্নয়ন করেনি। উন্নয়ন বিচ্ছিন্ন পার্বত্য চট্টগ্রামে শান্তিচুক্তির পর থেকে অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। সড়ক অবকাঠামো উন্নয়নে একযোগে ৪২টি সেতু চালু হওয়ায় উন্নয়ন আরও বেগবান হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সোমবার সকাল ১০টায় খাগড়াছড়ি পার্বত্য জেলায় দীর্ঘ প্রত্যাশিত ১৮৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৪২টি সেতু উদ্বোধন উপলক্ষে গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী আরও বলেন, পার্বত্য চট্টগ্রামের অর্থনৈতিক ও আর্থসামাজিক উন্নয়নের কথা মাথায় রেখে সরকার দায়িত্ব নেয়ার থেকে কাজ করে যাচ্ছে। সড়ক অবকাঠামো উন্নয়ন হওয়ায় পাহাড়ের কৃষি ও পর্যটন অর্থনীতির ইতিবাচক পরিবর্তনের পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার হবে।
সেতুগুলো উদ্বোধন উপলক্ষে ব্যানার, পোস্টারে ছেয়ে যায় খাগড়াছড়ি শহর। খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগ খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে তৈরী করে বিশাল মঞ্চ।
খাগড়াছড়ি সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা জানান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উদ্যোগে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে তৈরী করা মঞ্চে সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের নবনির্মিত শতাধিক সেতুর সাথে দীর্ঘ প্রত্যাশিত খাগড়াছড়ি জেলার বিভিন্ন সড়কে ১৮৪কোটি টাকা ব্যয়ে নির্মিত ৪২টি সেতু উদ্বোধন করেন।
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের এ উদ্বোধন অনুষ্ঠানে (গণভবনে) সভাপতিত্ব করেন। উদ্বোধন উপলক্ষে এসময় খাগড়াছড়িতে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরীসহ উচ্চ পদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তা, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাকর্মী।