দীঘিনালায় ডিজিটাল নিরাপত্তা আইনে ৬ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রতাহারের দাবিতে মানববন্ধন

82

মো. সোহেল রানা, দীঘিনালাঃ-খাগড়াছড়ি দীঘিনালায় ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও দেশের ৬ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা হয়রানিমূলক ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন করা হয়েছে।
বুধবার (২৬অক্টোবর) সকাল ১১টায় দীঘিনালা উপজেলা পরিষদ কমপ্লেক্স এর শহীদ মিনারের সামনে, দীঘিনালা প্রেস ক্লাবের আয়োজনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় উপজেলা উপজেলায় কর্মরত সাংবাদিক, ছাত্র সমাজ, সামাজিক সংগঠন ও সুনীল সমাজের ব্যাক্তিবর্গ।
দীঘিনালা প্রেস ক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজুর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, মানববন্ধনে স্বাগত বক্তব্যে রাখেন কালের কন্ঠ দীঘিনালা উপজেলা প্রতিনিধি মো. জাকির হোসেন। এতে বক্তব্যে রাখেন, এটিএন বাংলা ও কালের কন্ঠ খাগড়াছড়ি জেলা প্রতিনিধি আবু-দাউদ, আজকের পত্রিকা দীঘিনালা প্রতিনিধি মোঃ আক্তার হোসেন।
এছাড়াও সময় স্বাধীনতা স্ব-পক্ষের দীঘিনালা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড মানবন্ধনে সংহতি প্রকাশ করে মানববন্ধন অংশগ্রহণ করে বক্তব্যে রাখেন দীঘিনালা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ডের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান সুমন ও দীঘিনালা উপজেলা যুব রেড ক্রিসেন্টের ইউনিটের যুব প্রধান মো হাসান মোর্শেদ রিফাত।
মানববন্ধনে বক্তারা বলেন, ডিজিটাল সিকিউরিটি এ্যাক্ট বাতিল ও দেশের ৬ সাংবাদিকের নামে মিথ্যা হয়রানিমূলক ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের কৃত মামলা প্রত্যাহার করার আহ্বান জানিয়েছেন।
উল্লেখ যে, গত ১৪ ই সেপ্টেম্বর চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে, ডিজিটাল নিরাপত্তা আইনে (ডিএসএ) ৬ সাংবাদিকের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা করেছেন রাঙ্গামাটি জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফিরোজা বেগম চিনুর কন্যা নাজনীন আনোয়ার। এ মামলায় মামলায় রাঙ্গামাটি দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় ২৪ডটকমের সম্পাদক ফজলে এলাহী, রাঙ্গামাটি ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক অনির্বাণ শাহরিয়ার, জাগো নিউজ২৪ডটকমের রাঙ্গামাটি প্রতিনিধি সাইফুল হাসান, দীপ্ত টিভির বিশেষ প্রতিনিধি বায়েজিদ আহমেদ, এখন টিভির খাগড়াছড়ি প্রতিনিধি দিদারুল আলম ও বণিক বার্তার রাঙ্গামাটি প্রতিনিধি প্রান্ত রনির নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও অনেককে আসামি করে অজ্ঞাত আসামি রাখা।