খাগড়াছড়িতে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন

14

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-“গড়বে শিশু সোনার দেশ ছড়িয়ে দিয়ে আলোর রেশ” এই প্রতিপাদ্যে খাগড়াছড়ি জেলা প্রশাসন ও শিশু একাডেমি’র আয়োজনে ৯দিনব্যাপী বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনের পরপরে শিশু সমাবেশ, আলোচনা সভা, সনদপত্র বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সোমবার (৩ অক্টোবর) সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উদ্বোধনী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু সাঈদ।
অনুষ্ঠানে জেলা এনসিটিএফ’র সদস্য শাহনাজ হাসান সেতু’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে আবু সাঈদ বলেন, আজকের শিশু আগামী দিনের ভশিশুদের মেধাবিকাশের পরিবেশ সৃষ্টির দায়িত্ব অভিভাবক, সমাজ এবং শিক্ষকদের। আমরা যেন মেধাবিকাশের পরিবেশ বাঁধা সৃষ্টি না করি। অভিভাবকেরা হচ্ছে শিশুদের পথ প্রদর্শক। তাদেরকে অভিভাবকরা যেভাবে পথ দেখাবে, তারা সেখানে গড়ে উঠবে।
আলোচনা সভায় শিশুদের মধ্যে বক্তব্য রাখেন জেলা এনসিটিএফ’র সভাপতি শচীন দাশ, শিশু গবেষক উম্মে হামিমা সোহাসহ আরো অনেকে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মোহাম্মদ বাতেন, জেলা শিশু একাডেমির কর্মকর্তা উষানু চৌধুরী, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সুষ্মিতা খীসা।
এছাড়াও শিশুদের মধ্যে এনসিটিএফ’র সাধারণ সম্পাদক জান্নাতুল মাওয়া, শিশু গবেষক ফয়সাল আহমেদ,সাধারণ সদস্য জাহেদুল ও ফারিয়া উপস্থিত ছিলেন।