বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে রাঙ্গামাটি শহরে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান ও ঝুড়ি বিতরণ

89

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে রাঙ্গামাটিতে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান ও ট্যুরিস্ট বোটে ময়লা রাখার ঝুড়ি বিতরণ করা হয়েছে।
সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রাঙ্গামাটি জেলা প্রশাসনের উদ্যোগে এই পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন রাঙ্গামাটির স্বেচ্ছাসেবীরা।
পরিস্কার পরিচ্ছন্নতার পাশাপাশি কাপ্তাই হ্রদের দূষণ রোধে ট্যুরিস্ট বোটগুলোকে ঝুড়ি প্রদান করা হয়। রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান উপস্থিত থেকে এসব ঝুড়ি বিতরণ করেন।
এসময় জেলা প্রশাসক বলেন, যে হারে কাপ্তাই হ্রদে ময়লা ফেলা হচ্ছে তাতে করে এর নাব্যতা সংকট দেখা দিয়েছে। হ্রদে প্লাস্টিক আর পলিথিন। এসব অপচনশীল দ্রব্যের কারণে এর রক্ষনাবেক্ষনে যথেষ্ট বেগ পেতে হচ্ছে। তিনি বোট মালিক শ্রমিকদের বলেন, পর্যটকরা যাতে হ্রদে ময়লা না ফেলে সেদিকে নজর রাখতে হবে। তাই কাপ্তাই হ্রদের দুষণ রোধের পাশাপাশি শহরে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে সবাইকে একযোগে এগিয়ে আসতে হবে।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাইফুল ইসলাম, পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া, নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সোয়েব, দৈনিক রাঙামাটির ব্যবস্থাপনা সম্পাদক সুফিয়া কামাল ঝিমি। স্বেচ্ছাসেবিদের তত্তাবধায়ক হিসেবে ছিলেন মাসুদ রানা রুবেল।
এসময় ৪০ জন স্বেচ্ছাসেবি পর্যটনের ঝুলন্ত সেতু থেকে মোটেল পর্যন্ত পরিস্কার পরিচ্ছন্নতায় অংশ নেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে ট্যুরিস্ট বোটগুলোকে ময়লা রাখার ঝুড়ি প্রদান করা হয়।