অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠনের চেতনায় স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়-মোহাম্মদ মিজানুর রহমান

131

কাউখালী প্রতিনিধিঃ-রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেছেন, অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠনের চেতনায় স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়। আর এই অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠনের চেতনায় ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে নয় মাসের রক্তক্ষয়ী মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়। আবহমানকাল থেকে এ দেশের সকল ধর্ম, বর্ণ ও গোত্রের মানুষের মধ্যে সম্প্রীতি বিরাজমান। সামাজিক সম্প্রীতির এই বন্ধনকে সুদৃঢ় করতে হবে। তিনি বলেছেন, সম্প্রীতি সমাবেশের মাধ্যমে রাঙ্গামাটি পার্বত্য জেলার সর্বস্তরের মানুষের জীবনমান উন্নয়নে সামাজিক সম্প্রীতি আরও বেশি সুদৃঢ় হবে।
তিনি শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে কাউখালী উপজেলা পরিষদ অডিটরিয়ামে “সম্প্রীতির সুর”, এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা পর্যায়ের বিভিন্ন স্থরের প্রতিনিধিদের নিয়ে সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। কাউখালী উপজেলা প্রশাসনের আয়োজনে এ সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।
কাউখালী উপজেলা নির্বাহী অফিসার নাজমুন আরা সুলতানার সভাপতিত্বে, সহকারী শিক্ষা অফিসার সীমারানী সেন এর সঞ্চালনায়, সম্প্রীতি সমাবেশে আরো বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান অং প্রুমারমা, কাউখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আব্দুল হালিম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এরশাদ সরকার, কাউখালী কলেজের প্রভাষক গফুর আহমদ, বেতবুনিয়া মডেল ইউপি চেয়ারম্যান অংক্যজ চৌধুরী, কাউখালী সদর কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মাওলানা গোলাম ফারুক, সনাতন ধর্মের অনুষারি বিকাশ কান্তি সাহা, মংখ্যং মৈত্রী শিশু সদন এর প্রধান শিক্ষক শ্রীমৎ প্রজ্ঞাবেধী ভিক্ষু প্রমূখ।
সম্প্রীতি এ সমাবেশেইউপি চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন স্কুলের শিক্ষক ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।